সীমান্তের সন্ত্রাসী অবস্থানে গোলাবর্ষণ করল ইসলামি বিপ্লবী গার্ড

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের অবস্থানে গোলাবর্ষণ করেছে।

হামজা সাইয়্যেদ আশ-শোহাদা সামরিক ঘাঁটি থেকে গতকাল শনিবার প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, আইআরজিসি’র স্থলবাহিনী বিপ্লব বিরোধী সন্ত্রাসীদের অবস্থানে গোলাবর্ষণ করেছে এবং এতে সন্ত্রাসীদের পক্ষ থেকে বড় ধরনের ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেছে।

বিবৃতিতে বলা হয়েছে, ইরানের সামরিক বাহিনী বিশেষ করে আইআরজিসি বারবার বলে এসেছে যে, জাতীয় নিরাপত্তা রক্ষা, শান্তি এবং ইরানের জনগণের সুখ-স্বাচ্ছন্দ নিশ্চিত করার জন্য বিশেষ করে সীমান্তবর্তী প্রদেশগুলোতে বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিত করা দেশের সশস্ত্র বাহিনীর কাছে রেড লাইন। আইআরজিসি সতর্ক করে বলেছে, সন্ত্রাসীদের লজ্জাজনক ও অপরাধমূলক তৎপরতার জন্য তাদেরকে শাস্তি দেয়া হবে।

আরও পড়ুন: নাগোর্নো-কারাবাখ যুদ্ধ: নিহত আর্মেনিয়ার ২৩০০ সেনা

গত শুক্রবার ইরানের পশ্চিম আজারবাইজান প্রদেশের সীমান্তে সন্ত্রাসীদের হামলায় তিন সীমান্তরক্ষী শহীদ হন। তবে সন্ত্রাসীদের অনুপ্রবেশ রুখে দেয়ার জন্য ইরান ওই এলাকায় তাৎক্ষণিকভাবে বাড়তি সেনা মোতায়েন করে এবং সফলভাবে সন্ত্রাসীদেরকে রুখে দেয়। ইরানের সামরিক বাহিনীর পাল্টা হামলায় সন্ত্রাসীরা বড় রকমের ক্ষয়ক্ষতির মুখে পড়ে।

ইরান সীমান্তে বিশেষ করে পশ্চিম আজারবাইজান প্রদেশের সীমান্তে প্রায়ই এ ধরণের সংঘর্ষ হয়। এ প্রদেশের সঙ্গে তুরস্ক এবং ইরাকের সীমান্ত রয়েছে এবং এ সীমান্ত দিয়ে সন্ত্রাসীরা ইরানে অনুপ্রবেশ করে দেশের ভেতরে নানা রকমের নাশকতামূলক তৎপরতা চালানোর চেষ্টা করে। ফলে প্রায়ই সন্ত্রাসীদের সঙ্গে ইরানি নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ হয়।

news24bd.tv আহমেদ