কারও প্ররোচনায় নয়, ক্ষোভের বশেই সাকিবকে হুমকি: র‌্যাব

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়ে গ্রেপ্তার হওয়া মহসিন তালুকদার নিজেকে ক্রিকেটপ্রেমী ও সাকিবের অন্ধভক্ত দাবি করেছেন।

কলকাতায় গিয়ে সাকিবের কালীপূজা উদ্বোধনের খবরে ক্ষুব্ধ হন তিনি। আর সেই ক্ষোভের বশেই তিনি এমন হুমকি দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে সিলেটে র‌্যাব–৯–এর সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৯–এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মুসা মো. শরিফুল ইসলাম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে জানানো হয়, কারও প্ররোচনায় নয়, নিজের ক্ষোভ থেকেই এমন কাণ্ড ঘটিয়েছেন মহসিন। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনার পেছনে কারও ইন্ধন পাওয়া যায়নি। হুমকির সময় ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার করেছে র‌্যাব। অস্ত্রটি কোরবানির সময় কিনেছিলেন মহসিন।

আরও পড়ুন: লাইভে এসে সাকিবকে হত্যার হুমকি (ভিডিও)

গত রোববার রাতে ফেসবুক লাইভ থেকে অস্ত্র হাতে নিয়ে সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছিলেন মহসিন তালুকদার। এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে নড়েচড়ে বসে সিলেটের আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি অভিযানে নামে র‌্যাব। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ পূর্বপাগলা ইউনিয়নের রনশি গ্রাম থেকে মহসিনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এর আগে সোমবার রাতে সিলেটের জালালাবাদ থানায় পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে।

মহসিন তালুকদার সিলেট সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়া গ্রামের আজাদ বক্স তালুকদারের ছেলে। র‍্যাব কর্মকর্তারা জানান, দক্ষিণ সুনামগঞ্জে মহসিন তাঁর স্ত্রীর বড় বোনের বাসায় আত্মগোপনে ছিলেন। বিভিন্ন সূত্র ধরে দক্ষিণ সুনামগঞ্জের রনশি গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মহসিনের স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করেছে র‍্যাব। মহসিনকে জালালাবাদ থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

গত সপ্তাহে সাকিব কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করেছেন, এমন খবরের পর সোমবার দিবাগত রাত ১২টার পর মাথায় টুপি পরে মহসিন তালুকদার ফেসবুক লাইভে আসে। এরপর সে সিলেটের আঞ্চলিক ভাষায় সাকিবকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। এক পর্যায়ে ওই যুবক সাকিবকে দেয় হত্যায় হুমকি, ‘সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা, তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে (একটি চাপাতি প্রদর্শন করে) তারে কোপাইয়া কোপাইয়া কাটিমু। ’

যদিও ওই ভিডিওর পর ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভে হাজির হয়ে উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে ওই যুবক। তবে এবার সাকিবকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানায়।

এ সময় মহসিন বলেছে, কারও চাপে পড়ে এখন এই ভিডিওটি নির্মাণ করছে না সে। সাকিবকে একটা সুযোগ দেওয়ার জন্য এবং সাকিবের মতো অন্য সব সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবারও লাইভ করছে বলেও জানায়।

news24bd.tv নাজিম