ভেসেলের রেলিং ভেঙে গঙ্গায় পড়ল ৮টি পণ্যবাহী ট্রাক

ভারতের মালদহের মানিকচকে পণ্যবাহী ভেসেল দুর্ঘটনা ঘটেছে। ভেসেলের রেলিং ভেঙে গঙ্গার পানিতে পড়েছে একাধিক পাথরবোঝাই ট্রাক। ঝাড়খণ্ডের রাজমহল থেকে মালদহের মানিকচক আসছিল ভেসেলটি।

দুর্ঘটনার জেরে আটটি পণ্যবাহী ট্রাক পানিতে পড়ে যায়। পরে অবশ্য সেটি সোজা ফের হয়। দুর্ঘটনার জেরে এলাকায় হইচই পড়ে।

ছুটে যান মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার অলোক রাজোরিয়া। ঘটনার পরপরই স্থানীয় লোকজন ও মানিকচক পুলিশ কয়েকজনকে উদ্ধার করে মানিকচক হাসপাতালে পাঠায়।

গাড়ির চালক ও খালাসিদের কয়েকজন সাঁতরে পারে ওঠেন। ঘটনায় বেশিরভাগেরই খোঁজ মিলেছে বলে দুর্ঘটনার বেশ কিছুক্ষণ পর জানান জেলাশাসক রাজর্ষি মিত্র। তবে একইসঙ্গে কেউ নিখোঁজ বা তলিয়ে গিয়েছেন কিনা তা নিশ্চিত হতে ডুবুরি এবং উদ্ধারকারী বোট নামানোর ব্যবস্থা হয়েছে।

আরও পড়ুন: গরুর জন্য করা হচ্ছে মন্ত্রিসভা, দিতে হবে কর

জানা গেছে, ওই ভেসেলে দশটি পাথর ও পাথরকুচি বোঝাই লরি ছিল। মানিকচকের ঘাটের কাছে ভেসেল এলে প্রথম একটি ট্রাক নামার চেষ্টা করে। সেই সময় একটি ট্রাকের ধাক্কায় রেলিং ভেঙে যায়।

এরপরে টালমাটাল হয় পরিস্থিতি। ভেসেল একদিকে কাত হতেই পরপর পাথরবোঝাই ট্রাক নদীতে পড়ে যায়। দুর্ঘটনার পেছনে ওভারলোডিং কারণ হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে গোটা বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন মালদহের সভাপতি গৌড়চন্দ্র মন্ডল।

news24bd.tv আহমেদ