নিউজ টোয়েন্টিফোরে সংবাদ, অতঃপর...

নিউজ টোয়েন্টিফোর অনলাইনে গেল ১৩ মার্চ “নাটোরের পাখাপল্লী হাঁপানিয়ার গল্প ..” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি নাটোরবাসীর মন ছুঁয়ে যায়। হৃদয়ে দাগ কাটে জেলা প্রশাসকেরও।  

খবরটি পড়ার পর নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন পাখা কারিগরদের সহায়তা প্রদানের আশ্বাস দেন। সেই কথা রাখলেন নাটোর ডিসি। আজ সকালে অস্বচ্ছল কারিগরদের আর্থিক অনুদান দিয়েছেন শাহিনা খাতুন।  

নগদ অর্থ প্রদান শেষে বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নে অবস্থিত তালপাখার গ্রাম হাঁপানিয়া ঘুরে দেখেন জেলা প্রশাসক। এ সময় তিনি গ্রামবাসীর সাথে কথা বলেন এবং তালপাখা তৈরির শিল্পকে ধরে রাখতে গ্রামের ৬০টি পরিবারের মাঝে ঋণ প্রদানের মাধ্যমে সহযোগিতা করতে উপজেলা মহিলা বিষয়ক,যুব উন্নয়ন, সমাজসেবা ও পল্লী উন্নয়ন দপ্তরের কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। একইসঙ্গে এলাকায় খাস জমি দেখে সেখানে তালগাছ রোপনের পরামর্শ দেন সংশ্লিষ্ট দপ্তরকে।  

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু ,উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মেরিনা সুরতানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান, জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস প্রমুখ।

এদিকে, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিপি) বরাদ্দকৃত স্বাস্থ্যসম্মত ও উন্নত মানের ন্যাপকিন উপজেলার তমালতলা ও নূরপুর মালঞ্চি উচ্চ বিদ্যালয়ের ৪২৮ জন ছাত্রীর মাঝে বিতরণ করা হয়। এছাড়া উপজেলার জিমনিসিয়ামে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিশেষ এলাকার উন্নয়ন কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে শিক্ষা উপকরণ হিসেবে বাংলা ও ইংরেজি অভিধান, স্কুল ব্যাগ, জ্যামিতি বক্স, ১১৬ জন শিক্ষার্থীদের মাঝে নগদ দুই লক্ষ টাকা শিক্ষা বৃত্তি প্রদান এবং ১৫ জনকে ব্যাটারি চালিত অটোভ্যান প্রদান করা হয়।  

এসবের পাশাপাশি তিন মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ কর্মসূচি ও উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত কালেক্টরেট স্কুলের নতুন ভবন উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন।

নাসিম/অরিন/নিউজ টোয়েন্টিফোর