২১৮ রানে এগিয়ে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ২১৮ রানে এগিয়ে বাংলাদেশ।

হাতে আছে ৭ উইকেট। সাকিবের অনুপস্থিতিতে ক্যারিবিয়দের রুখে দেওয়ার কাজটা করেছেন মিরাজ। তার ৪ উইকেট দখলের দিন ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে গেছে ২৫৯ রানে। এদিকে অপরাজিত থাকা মুমিনুল-মুশফিকের ব্যাটে চতুর্থ দিনের লড়াইয়ের রসদ খুঁজছে বাংলাদেশ।  

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন ভালো মন্দে কাটালো বাংলাদেশ। একদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১৮ রানের লিড তো অন্যদিকে শেষ বেলায় তিন উইকেটের পতন। সব মিলিয়ে ভক্তদের মিশ্র অনুভূতি উপহার দিয়েছেন তামিম-মিরাজরা। আগেরদিন ইনজুরিতে পড়ায় সবার কৌতুহলের কেন্দ্রে ছিলেন সাকিব। শেষমেশ শংকা সত্যি করে মাঠে নামলেন না সাকিব, ফিল্ডিংয়ে তার বদলি ইয়াসির রাব্বী।

সাগরিকায় দিনের শুরুটা ছিলো বাংলাদেশের অনুকূলে। তাইজুলের প্রথম বলেই আউট বোনার। কিছুক্ষণ বাদে নাঈমের দারুণ এক টার্নে বোল্ড হয়ে ফেরেন ক্রেইগ ব্র্যাথওয়েট।

টেস্ট অভিষিক্ত কাইল মায়ার্স অবশ্য লড়ে গেছেন অনেকক্ষণ। মিরাজের শিকার হওয়ার  আগে ক্যারিবিয় অলরাউন্ডারের ব্যাট থেকে আসে ৪০ রান।

সু চিসহ বন্দিদের মুক্তির আহ্বান জাতিসংঘ নিরাপত্তা পরিষদের

ডিজে নেহা রিমান্ডে

বঙ্গবন্ধুকে উৎসর্গ করা হচ্ছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা

রেল যোগাযোগ স্বাভাবিক হয়নি; মানুষ সংগ্রহ করছে তেল

ষষ্ঠ উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন জার্মেইন ব্ল্যাকউড ও জশুয়া দা সিলভা। তাদের ৯৯ রানের জুটিতেই ২৫৯ রানের সংগ্রহ পায় সফরকারীরা।  ১৭১ রানে এগিয়ে থাকা বাংলাদেশকে দ্বিতীয় ওভারেই দিশেহারা করে তোলেন রাহিম কর্নওয়াল। এক ওভারেই তুলে নেন তামিম-শান্তর উইকেট।

আগের ইনিংসে ধৈর্য্যের পরীক্ষা দিলেও এবার আর পাশ করতে পারেন নি সাদমান। শ্যানন গ্যাব্রিয়েলের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে যান এই ওপেনার।

news24bd.tv নাজিম