নাটোরে খ্রিস্টান পরিবারের ওপর হামলা; নারীসহ আহত ৪

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাটোরের বড়াইগ্রামের বনপাড়া ছাতিয়ানগাছা গ্রামে খ্রিষ্টান ধর্মপল্লীর একটি বাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। আজ সকাল ৯টায় এ ঘটনা ঘটে।  

ভুক্তভোগী পরিবারটির দাবি, হামলাকারীরা তাদের বাড়ির দরজা-জানালা ভেঙ্গে ঘরে ঢুকে টেলিভিশন, ডাইনিং টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেছে এবং নগদ ৩০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। বাঁধা দিতে এলে নারীসহ আহত হয়েছে পরিবারের ৪ সদস্য।

এ ব্যাপারে বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করা হলেও এখন পর্যন্ত পুলিশ কাউকেও আটক করতে পারেনি।

স্থানীয়রা জানান, গত সোমবার (২ এপ্রিল) বনপাড়া পৌর এলাকার মাহবুর গাজীর সঙ্গে ছাতিয়ানগাছা গ্রামের নবো ক্রুশের জনৈক প্রতিবেশীর বাড়িতে পূর্ব শর্তানুযায়ী মাটি সরবরাহ নিয়ে বাক-বিতণ্ডা ও হাতাহাতি হয়।

এর জের ধরে মাহবুর গাজী তার সঙ্গী অংকু গাজীসহ অজ্ঞাত ৫-৬ জন যুবক নবো ক্রুশের বাড়িতে হামলা ও লুটপাট চালায়। এতে বাধা দিলে লাঠি-রডের আঘাত এবং কিল-ঘুষিতে আহত হন নব ক্রুশ (১৭), তার বাবা স্যামুয়েল ক্রুশ (৫৩), মা বাতাসী মিনস (৪৫) ও ভাই ধ্রুব ক্রুশ (১৯)।

ঘটনার সত্যতা স্বীকার করে পুলিশের তদন্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, ঘটনার পর থেকে হামলাকারীরা পলাতক রয়েছে। তাদের ধরতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে এ হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বনপাড়া খ্রিস্টান ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান বাবলু রেনেতোস কোড়াইয়া, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের বনপাড়া পৌর শাখার সাধারণ সম্পাদক পরিমল গোমেজ। নাসিম/অরিন/নিউজ টোয়েন্টিফোর