ডাস্টবিনের নবজাতককে এক বছর পর ফিরে পেল মা

সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের ভারপ্রাপ্ত বিচারক শেখ মফিজুর রহমানের আদেশে গর্ভধারিণী মা তার নবজাতক ছেলেকে ফিরে পেলেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে শিশুটিকে তার মায়ের কোলে সুস্থ অবস্থায় দেখতে পাওয়া গেছে।

জানা যায়, গত বছরের ২৩ জানুয়ারি নূর নাহার পারভীন হীরা নামের এক মা তার নবজাতক পুত্র সন্তানকে সাতক্ষীরা মেডিকেল কলেজের বাথরুম সংলগ্ন ডাস্টবিনে ফেলে চলে যান। বিষয়টি সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ অবগত হয়ে তাৎক্ষণিক নবজাতককে সমাজ সেবা অধিদপ্তরের আওতায় মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখার ব্যবস্থা করেন।

আরও পড়ুন: 

ঝিনাইদহে নিহতদের ছয়জন নারী, তিনজন পুরুষ

সিকদার গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে বসুন্ধরা গ্রুপের শোক

মোশাররফ করিম ‘বাংলাদেশের শাহরুখ খান’: আনন্দবাজার

গাড়িতে উঠিয়ে দরজা বন্ধ করে ধর্ষণ

এফ-৩৫ ও এস-৪০০ একসঙ্গে রাখা যাবে না, তুরস্ককে যুক্তরাষ্ট্র

 

এরপর অন্তত চারজন নিঃসন্তান দম্পতি নবজাতককে দত্তক নিতে আদালতে আবেদন করেন। ফেলে যাওয়া নবজাতকের গর্ভধারিণী মা নূর নাহার পারভীন হীরাও নিজ সন্তানকে ফিরে পেতে আদালতের স্বরনাপন্ন হন। আদালত তার আবেদনকে সর্বাধিক গুরুত্ব দিয়ে গত ৮ ফেব্রুয়ারি শিশুটিকে তার মায়ের কাছে দেওয়ার আদেশ দেন।

আদেশে আদালত বলেন,  ডাস্টবিন হতে উদ্ধার শিশু পুত্রটি সম্পর্কে উপজেলা শিশু কল্যাণ বোর্ড, সাতক্ষীরা সদর হতে প্রদত্ত চারটি দত্তক নেওয়ার আবেদনপত্রসহ গর্ভধারিণী নূর নাহার পারভীন হীরা এর শিশু পুত্রটির নিজ জিম্মায় নেওয়ার আবেদনটি পর্যালোচনা করে পিতৃ পরিচয়হীন এ শিশুকে গর্ভজাত মাতা মোছা. নূর নাহার হীরার নিকট প্রদান করা সর্বোত্তম।

news24bd.tv তৌহিদ