আবার প্রেসিডেন্ট হলেও টুইটার অ্যাকাউন্ট খুলতে পারবেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার ঘটনায় ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করা হয়। তবে এবার টুইটার ঘোষণা দিয়েছে, আর কোনও দিনই টুইটারে অ্যাকাউন্ট খুলতে দেওয়া হবে না আমেরিকার এই সাবেক এই প্রেসিডেন্টকে। এমনকি, আবারও প্রেসিডেন্টের চেয়ারে বসলেও এই সিদ্ধান্ত বদল হবে না।

গত বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার) স্পষ্ট এ কথা জানিয়ে দিয়েছেন সংস্থার চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও)।

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন চালকালীন উস্কানি দেওয়ার অভিযোগে তার প্রচুর টুইট মুছে দিয়েছিল সংস্থাটি। তার আগেও বহুবার তার টুইটে বিতর্ক বা উস্কানির জেরে একই ঘটনা ঘটেছে। অভিযোগ, গত ৬ জানুয়ারি তার উস্কানিমূলক টুইটের জেরেই আমেরিকার সংসদ ভবন ‘ক্যাপিটল’-এ তাণ্ডব চালান ট্রাম্প সমর্থকরা। তারপরই তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছিল টুইটার কর্তৃপক্ষ।

এরপর বুধবার সংস্থার পক্ষ থেকে সিএফও নেড সেগল বলেছেন, “আমাদের নীতিই হল আপনি রাজনীতিবিদ, কোনও সংস্থার কর্ণধার বা পদস্থ সরকারি আমলা যেই হোন না কেন, একবার আপনার অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া হলে সেটাই পাকাপাকি বন্ধই থাকে। ”

মহামারি পৌঁছায়নি মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে

সরকার আল জাজিরার ভাইরাসে আক্রান্ত: বিএনপি

কানাডাকে গুজব না ছড়ানোর আহ্বান ইরানের

বিচার ব্যবস্থায় পরিবর্তন আনছে সৌদি আরব

অ্যাকাউন্ট বন্ধ করার সময়ও টুইটারে ট্রাম্পের ছিল প্রায় ৮০ লাখ ফলোয়ার। কিন্তু ৬ ফেব্রুয়ারির পর সে সবের দিকে না তাকিয়ে তার অ্যাকাউন্ট সরিয়ে দেয় টুইটার কর্তৃপক্ষ। টুইটার সিএফও আরও বলেন, ‘‘আমাদের নীতি সেইভাবেই তৈরি করা হয়েছে, যাতে কেউ দাঙ্গা বা সহিংসতায় প্ররোচনা না দেন। আর একবার যদি এই অভিযোগে কারও অ্যাকাউন্ট বন্ধ হয়, তা হলে তিনি আর ফিরে আসতে পারবেন না। ” টুইটারের স্পষ্ট ঘোষণা, ট্রাম্পের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হবে না।

news24bd.tv / নকিব