পাকিস্তানের সিরিজ জয়

হাসান আলী ও মোহাম্মদ নওয়াজের অলরাউন্ড নৈপুণ্যে দাপুটে জয় পেল পাকিস্তান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান জিতল ২-১ ব্যবধানে।

রোববার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে চরম বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা।

১০.৪ ওভারে ৬৫ রানে ৭ উইকেট হারানোর পর শেষদিকে রীতিমতো তাণ্ডব চালান ‘মিলার কিলার’ খ্যাত ডেভিড মিলার।

তার ৪৫ বলে সাত ছক্কা আর পাঁচ চারে গড়া ৮৫ রানের লড়াকু ইনিংসে ভর করে ৮ উইকেটে ১৬৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন:

সাতক্ষীরায় মেয়র হলেন বিএনপি প্রার্থী

চৌগাছায় নৌকার জয়, প্রতিদ্বন্দ্বী ছিল জামায়াত

খাটের ওপর ব্যবসায়ীর মৃতদেহ, আলমারির টাকা-স্বর্ণ উধাও

এফ-৩৫ ও এস-৪০০ একসঙ্গে রাখা যাবে না, তুরস্ককে যুক্তরাষ্ট্র

সিরিজ জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৬.১ ওভারে ৫১ রান সংগ্রহ করেন দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও আবিদ আলী।

এরপর দক্ষিণ আফ্রিকার স্পিনার তাবরিজ শামসির স্পিনে বিভ্রান্ত পাকিস্তানের ব্যাটিং লাইনআপ।

১৩ বলে ১৫ রান করে আবিদ আলী আউট হওয়ার মধ্য দিয়ে পাকিস্তানের ব্যাটিং বিপর্যয় শুরু।

দলীয় ৭৩ রানে ফেরেন রিজওয়ান, আগের দুই ম্যাচে ১০৪ ও ৫১ রান করা এই উইকেটকিপার ব্যাটসম্যান এদিন ফেরেন ৩০ বলে ৪২ রান করে। ৬ বলে ৫ রানে আউট হাসান তালাত।  

এরপর একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। দলীয় ১১২ রানে ৩০ বলে ৪৪ রান করে আউট পাকিস্তানের এই অধিনায়ক। এরপর মাত্র ৫ রানের ব্যবধানে ফেরেন আসিফ আলী।

শেষদিকে মোহাম্মদ নওয়াজ ও হাসান আলীর দায়িত্বশীল ব্যাটিংয়ে ৮ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় পায় পাকিস্তান। ৭ বলে ২০ আর ১১ বলে ১৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হাসান আলী-মোহাম্মদ নওয়াজ। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ ওভারে ২৫ রানে ৪ উইকেট শিকার করেন তাবরিজ শামসি।

news24bd.tv তৌহিদ