ভ্যাকসিন নিলেই কেউ সঙ্গে সঙ্গে করোনামুক্ত হবে না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভ্যাকসিন নিলেই সঙ্গে সঙ্গে করোনামুক্ত হয়ে গেলাম বা প্রতিরোধ গড়ে উঠে না। করোনামুক্ত হতে একটু সময় লাগবে।

তিনি বলেন, প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া পর শতভাগ সুরক্ষিত হবেন না। ৮০ থেকে ৯৫ ভাগ সুরক্ষিত হবেন। কাজেই আস্তে আস্তে আমরা স্বাভাবিক জীবনে চলে যেতে পারবো।

আজ বিকেলে মানিকগঞ্জ শুভ্র সেন্টারে সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।  

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আল্লাহর রহমতে এখন করোনা অনেকটা নিয়ন্ত্রণ আছে এবং আমাদের মনের সাহসও কিছুটা বেড়ে গেছে। তবে অতিরিক্ত বাড়াটাও ঠিক হবে না। কারণ, করোনা এখনো দেশ থেকে চলে যায়নি। তাই সকলকে করোনার বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি বলেন, ভ্যাকসিন আমরা পেয়েছি। এখন সম্মুখযোদ্ধা ও ৪০ ঊর্ধ্ব মানুষকে দেওয়া হচ্ছে। আস্তে আস্তে সকল মানুষকেই দেওয়া হবে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে করোনা নিয়ন্ত্রণ হয়েছে বাংলাদেশে। সেটা বিশ্ব নেতা ও বিভিন্ন সংস্থা প্রশংসা করছে। ২০০টি দেশের মধ্যে বাংলাদেশ ৬ নম্বরে পাবলিকদের ভ্যাকসিন প্রদান করছে।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আলজাজিরায় প্রচারিত প্রতিবেদনের পেছনেও একটি মহলের হাত রয়েছে, যারা দেশে বোমা হামলা চালিয়েছিল। আমাদের দেশের শান্তি ও সমৃদ্ধি এবং উন্নয়নের শত্রুরাই এর পেছনে তারাই জড়িত।

কাদের মির্জাকে আওয়ামী লীগের কার্যক্রম থেকে অব্যাহতি

নাসিরের প্রোফাইলে সিঙ্গেল ছবি

নাসিরের বউয়ের স্বামী দাবিদারের জিডি; কী আছে সেখানে ?

সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুর রহমানের সভাপতিত্বে  সভায় মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুল মজিদ ফটো, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম