নিউজ টোয়েন্টিফোরের সঙ্গে বিশেষ সাক্ষাতকার

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নেই মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন জিয়াউর রহমান: দুদু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নেই পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন তিনি। এভা্বেই বলছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।  

বিশেষ সাক্ষাতকারে তিনি বলেন, দেশের রাজনীতির সূতিকাগার ডাকসু একসময় মানুষের অধিকার আদায়ে বিশেষ ভুমিকা রাখলেও সরকারি হস্তক্ষেপে তা আজ বিলীন হয়েছে।  

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি হিসেবে ১৯৮৫ এবং ১৯৮৬ সালে দুই বার দায়িত্ব পান শামসুজ্জামান দুদু। ১৯৯৬ সালের সমালোচিত ১৫ই ফেব্রুয়ারীর নির্বাচনে ষষ্ঠ জাতীয় সংসদে সদস্য হন, একই বছরের ১২ই জুনের নির্বাচনে সপ্তমে সংসদেও সংসদ সদস্য নির্বাচিত হন চুয়াডাঙ্গা থেকে।  

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলছেন তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান আসলে বঙ্গবন্ধুর ডাকেই অংশ নিয়েছিলেন মহান মুক্তিযুদ্ধে।

বাঙালী জাতির অধিকার ফেরাতেই বঙ্গবন্ধু জীবনে বহুবার জেল খেটেছেন, আর সেই প্রতিদানেই বাংলাদেশ- বলছেন ছাত্রদলের সাবেক সভাপতি।

স্কুল-কলেজ খোলার বিষয়ে সিদ্ধান্ত ২৮ ফেব্রুয়ারির পর: শিক্ষামন্ত্রী

আগামী ২৪ মে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হবে

মৃত্যুর পর সেরা অভিনেতার পুরস্কার পেল সুশান্ত

স্নাতক পাসে ইস্টার্ন ব্যাংকে নিয়োগ

যদিও তিনি মনে করেন স্বাধীন বাংলাদেশে ডাকসুর ২য় নির্বাচনে প্রতিপক্ষের বিজয় মেনে না নেয়া থেকেই শুরু নির্বাচনের ফলাফলে ক্ষমতাসীনদের হস্তক্ষেপ।

শামসুজ্জামান দুদু বলছেন, রাজনৈতিক সংকট সমাধানে সরকার এবং বিরোধী পক্ষ- উভয়কেই নমনীয় হয়ে এগোতে হবে, এক্ষেত্রে সরকারি দলের দায়িত্ব বেশী।