রাঙামাটিতে ব্রাশ ফায়ারে ইউপিডিএফ কর্মী নিহত

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে ইউপিডিএফের এক কর্মী নিহত হয়েছেন। নিহতের নাম জনি তঞ্চঙ্গ্যা (৩২)। আজ (১১ এপ্রিল) দুপুর দেড়টার দিকে উপজেলার বেতছড়ি ফরেস্ট অফিস এলাকায় এ ঘটনা ঘটে।  

এ ঘটনায় জন্য এমএন লারমা গ্রুপ অর্থাৎ সংষ্কারপন্থীকে দায়ী করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বেতছড়ি ফরেস্ট অফিস এলাকায় এমএন লারমা গ্রুপের ১০-১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল আগে থেকেই ওত পেতে ছিল । এ সময় ইউপিডিএফকর্মী জনি তঞ্চঙ্গ্যা ওই পথ দিয়ে যাচ্ছিলেন। তাকে সামনে পেয়ে সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করে পালিয়ে যায়। এ সময় তার গায়ে ৩ থেকে ৪ রাউন্ড গুলি লাগে। এতে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়েন জনি।  

অভিযোগ উঠেছে, জনি তঞ্চাঙ্গ্যার নেতৃত্বে একটি সশস্ত্র দল গতকাল এমএন লারমা গ্রুপের (সংস্কারপন্থী) খাগড়াছড়ির মহালছড়ি থানা কমিটির সদস্য টনক চাকমা ও রিগেন চাকমাকে তুলে নিয়ে তাদের ক্যাম্পে বেধড়ক মারধর করে। পরবর্তীতে তাদের ছেড়ে দেওয়া হয়। এ ঘটনার জের ধরেই আজ জনির ওপর হামলা চালানো হয়।  

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, আমরা এ ঘটনার কথা শুনেছি। ঘটনাস্থলে পুলিশের একটি বিশেষ দল লাশ উদ্ধার করতে গেছে।   মুমু/অরিন/নিউজ টোয়েন্টিফোর