খুলনায় বিএনপি অফিসের সামনে দুদু’র কুশপুত্তলিকা দাহ, উত্তেজনা

খুলনায় বিএনপি অফিসের সামনে দলের কেন্দ্রিয় ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। বুধবার বিকেলে স্থানীয় ২১নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল থেকে বিএনপির মহানগর ও জেলা অফিসের সামনে কুশপুত্তলিকা দাহ করা হয়।

এদিকে এ নিয়ে উত্তেজনা দেখা দিলে খুলনা সদর থানার পুলিশ ঘটনাস্থলে এসে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

সবইতো চলছে, শিক্ষাপ্রতিষ্ঠান কেন ঈদের পরে খুলবে: নুর

আইন চলে ক্ষমতাসীনদের ইচ্ছেমত: ভিপি নুর

রাঙামাটিতে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

৭৫০ মে.টন কয়লা নিয়ে জাহাজ ডুবি, শুরু হয়নি উদ্ধার কাজ

২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. শামছুজ্জামান মিয়া স্বপন বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে কুশপুত্তলিকা দাহ করার কথা ছিল সোসাইটি সিনেমা হলের সামনে। কিন্তু কেডি ঘোষ রোড দিয়ে যাওয়ার সময় সেখানে যানজটের কারণে আওয়ামী লীগ নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে বক্তৃতা করেন ও পরে কুশপুত্তলিকা দাহ করা হয়। এসময় পুলিশের একটি টিম সেখানে এসে লাঠিচার্জ শুরু করে।

তিনি বলেন, যে পুলিশ কর্মকর্তা লাঠিচার্জ করেছে, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

এদিকে খবর পেয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা অফিসের সামনে জড়ো হয়। তারা বিএনপি অফিসের সামনে অগ্নিসংযোগের প্রতিবাদে তাৎক্ষণিক মিছিল বের করে।

জানা যায়, খুলনায় গত শনিবার বিএনপির সমাবেশে শামসুজ্জামান দুদু তার বক্তৃতায় আওয়ামী লীগ, সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও পুলিশকে নিয়ে অশালীন উক্তি করেন। এরপর থেকে দুদু’র এ বক্তব্যের প্রতিবাদ জানাচ্ছে আওয়ামী লীগ।

news24bd.tv তৌহিদ