নড়বো না, রক্তে আপস নেই: পীর হাবিবুর রহমান

সরল সত্য উচ্চারণ থেকে সরে দাঁড়াবেন না বলে জানিয়েছেন দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক পত্রিকা বাংলাদেশ প্রতিদিন এর নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এই মন্তব্য করেন।  

news24bd.tv এর পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

‘ছেলেবেলা থেকেই আমি আমার মতোন স্বাধীনচেতা। মানুষকে বিশ্বাস করা, আবেগ ও সরলতা আমার দুর্বলতা, আমার শক্তি। স্কুল ও পারিবারিক শাসন আমাকে দমাতে পারেনি। খোলা বইয়ের মতোন জীবন নিয়ে বেড়ে ওঠা।

আমার বিশ্বাসে আমি অটল। কখনোই প্রতারণা, চতুরতা, বিশ্বাসঘাতকতা, ছলচাতুরির আশ্রয় নেইনি। যে ঠকায় সেই বেশী ঠকে, যে প্রতারণা করে সেই বেশি প্রতারিত হয়। ছেলেবেলা থেকেই যা চিন্তা করেছি বিশ্বাস করেছি এখনো অকপটে বলতে দ্বিধাহীন।

হেফাজতের হামলায় আহত আওয়ামী লীগ কর্মীর মৃত্যু

নিষ্কৃতি দেওয়ায় আমি সত্যিই আনন্দিত

ভাসানটেকে উদ্ধার লাশ নারী যৌনকর্মীর

ঘুরে দাঁড়াতে শুরু করেছে দেশের পুঁজিবাজার

বঙ্গবন্ধুই আমার আদর্শ। ব্যক্তিগত লোভ মোহ নয়, অন্তরে লালিত দর্শন। কে কি বললো, কে কি ভাবলো যায় আসে না। সহজ সরল মন ও জীবনে ভালোবাসার আগ্রাসন যেমন তীব্র ঘৃণার দাপটও বড় বেশি আগুনের মতোন।

আমার আদর্শকে আমি অন্তর দিয়ে ভালোবাসি, সাম্প্রদায়িকতার বিষকে চরম ঘৃণা। জীবন একটাই, সেটি দর্শনেই অর্থবহ হয়, চতুরতায় নয়। প্রয়োজনও নয়। সোজা পথে হাটি সরল সত্যকেই উচ্চারণ করি। এখান থেকে নড়বোনা, আপস রক্তে নেই। ’

পীর হাবিবুর রহমান, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক  (ফেসবুক থেকে নেওয়া)

news24bd.tv নাজিম