র‌্যাব-পুলিশ অস্ত্র নিয়ে ঘুরতে থাকলে মানুষ এবাদত করবে কিভাবে?: আল্লামা বাবুনগরী

হেফাজতে ইসলামের আমির ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক জুনায়েদ বাবুনগরী বলেছেন, লকডাউন দিয়ে মাদ্রাসা বন্ধ করা যাবে না। মসজিদের জামাত বন্ধ করা যাবে না, তারাবির নামাজ ও জুমা চলবে। এগুলো বন্ধ করা যাবে না।  

মাদ্রাসায় পুলিশ, র‌্যাব দিয়ে হয়রানি করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, মানুষকে শান্তিতে রোজা পালন করতে দিতে হবে। এভাবে র‌্যাব, পুলিশ অস্ত্র নিয়ে ঘুরতে থাকলে মানুষ এবাদত কিভাবে করবে?

দেশের বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের নামে মামলা ও সংগঠনের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক ইস্যুতে আজ সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় বৈঠকে বসে হেফাজতে ইসলাম।

বৈঠক থেকে হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার নেতা কর্মীদের মুক্তি দাবি করা হয়। এছাড়া আগামী ২৯ মে হাটহাজারী মাদ্রাসায় ওলামা-মাশায়েখ সম্মেলন হবে বলে সিদ্ধান্ত হয়েছে।  

সভা শেষে আল্লামা বাবুনগরী বলেন, নির্দোষ মানুষকে হয়রানি সহ্য করা হবেনা। সরকারকে এগুলো বন্ধ করতে হবে। এভাবে ধরপাকড় চললে আবরো উত্তেজনার সৃষ্টি হবে। এর জন্য আমরা দায়ী নই।  

তিনি বলেন, আমাদের আয়ের উৎস জনগণের টাকা। সরকারি কোনো দান, অনুদান আমরা নেই না।  

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

মাওলানা মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার বড় ছেলের থানায় জিডি

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

স্বাস্থ্যের তথ্য কর্মকর্তা বলছে পজিটিভ, বেগম জিয়ার চিকিৎসক বলছে বিভ্রান্তিকর

হেফাজতের উদ্দেশ্য সরকার পতন নয় দাবি করে বাবুনগরী বলেন, হেফাজতে ইসলাম ঈমান আকিদাভিত্তিক সংগঠন। যারা ইসলামের বিরুদ্ধে বলবে হেফাজত তাদের বিরুদ্ধে যাবে। এ সরকার আরো ২০০ বছর থাকলেও আমাদের আপত্তি নাই, তবে ইসলামের বিরুদ্ধে এখানে কিছু চলবে না।  

আলেম ও ছাত্রদের নামে মিথ্য মামলা দায়ের করা হচ্ছে দাবি করে তিনি বলেন, এগুলো বন্ধ করতে হবে। যা দায়ের হয়েছে নি:শর্তে  প্রত্যাহার করতে হবে।

news24bd.tv নাজিম