শরীয়তপুরে ইউনিয়ন যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও মালয়েশিয়া প্রবাসী দাদন খলিফা নামে এক ব্যক্তিকে পরিকল্পিত ভাবে ধরে নিয়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করার অভিযোগ উঠেছে। এসকান্দার সরদার ও তার সমর্থকদের বিরুদ্ধে।  

পূর্ব শত্রুতা ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পরিকল্পিত ভাবে ১৫ এপ্রিল তারাবির নামাজের পরে গয়ঘর খলিফা কান্দি মসজিদের কাছ থেকে দাদনকে তুলে পার্শ্ববর্ত পাটক্ষেতে নিয়ে কুপিয়ে ও গুলি করে গুরুতর আহত করে দুবৃত্তরা।  

আহত দানকে প্রথমে শরীয়তপুর সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় প্রেরণ করে। ঢাকা নেয়ার পথে বাবুবাজার ব্রিজের নিকট এম্বুলেন্সে আজ শুক্রবার (১৬ এপ্রিল) ভোর সাড়ে চারটায় দাদনের মৃত্যু হয়। এই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।  

নিহতের পিতা সেকান্দার খলিফা বলেন, দুই মাস পূর্বে এসকান্দার সরদার তার পক্ষে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন করার জন্য প্রস্তাব করে। এসকান্দার সরদারের প্রস্তাবে রাজী না হওয়ায় পরিকল্পিত ভাবে এই হত্যাকান্ড ঘটিয়েছে তারা।  

আরও পড়ুন

ডেডিকেশন নিয়ে সংসার করেছি, কাজের জায়গাতেও একই রকম

জলবায়ু পরিবর্তন আইন করতে যাচ্ছে নিউজিল্যান্ড

ধর্মীয় একটি রাজনৈতিক দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান

পাঁচ দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট শুরুর ঘোষণা

নিহতের পিতা বিষয়টি চিকন্দী পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পুলিশ অফিসারকে বিষয়টি অবগত করেছেন বলেও দাবি করেছেন। ঘটনার পরে পুলিশ আসলে একাদিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে হত্যাকারীরা।  

এর ২৫ বছর পূর্বে এসকান্দার খলিফার বোন দিলুনুরকেও পরিকল্পিত ভাবে এই সন্ত্রাসীরাই কুপিয়ে হত্যা করেছিল বলে অভিযোগ রয়েছে।

news24bd.tv / কামরুল