দিনমজুরের ছেলের হার্ট অপারেশনের ব্যবস্থা করলেন শামীম ওসমানের স্ত্রী

দিনমুজুর বাবার চার বছরের সন্তান শিশু জাহিদুলের হার্টে ছিদ্র ও ব্লক ধরা পড়েছে। চিকিৎসার জন্য লাগতে ৩ লাখ টাকা। দিনমজুর বাবার পক্ষে এতো টাকা দিয়ে চিকিৎসার সামর্থ নেই। তাই সন্তানের জন্য দিনরাত কান্নাকাটি আর মৃত্যুর প্রহর যেন গুনছিল পরিবারটি।

শিশু জাহিদুলের অসুস্থতার কথা জানতে পেরে পাশে দাড়িয়েছেন সাংসদ শামীম ওসমানের সহধর্মিনী ও নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। পরে যোগাযোগ করে শিশুটির চিকিৎসার ব্যবস্থা করে তিনি। ভুক্তভোগী চার বছরের শিশু জাহিদুল ইসলাম নারায়ণগঞ্জ ফতুল্লার কাশিপুর ভ্যান কলোনী এলাকার দিনমজুর পারভেজ মিয়ার ছেলে।  

এ বিষয়ে সালমা ওসমান লিপি বলেন, বাংলাদেশে একজনই ডাক্তার আছে যিনি এ ধরনের রোগীদের অপরাশন করেন। আমি ওই ডাক্তারের ব্যক্তিগত সহকারীর সঙ্গে একাধিকবার কথা বলে নিশ্চিত করি শিশুটির অপারেশনের জন্য। পরে ডাক্তার রাজি হয়েছেন।  আজ রোববার অপারেশন হওয়ার কথা রয়েছে।  

লিপি ওসমান আরও বলেন, চিকিৎসার জন্য পরিবারটি এরইমধ্যে ৫০ হাজার টাকা জোগাড় করেছে। তবে বাকি টাকা আমি দিয়ে দিয়েছি। আশা করছি আল্লাহর রহমতে শিশুটি দ্রুত সুস্থ হয়ে উঠবে।

আরও পড়ুন

করোনায় ঢাবি অধ্যাপক নজরুল ইসলামের মৃত্যু

হাসপাতালে বেড না পাওয়ায় হতাশ করোনা রোগীর আত্মহত্যা

দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের উদ্বোধন আজ

সপরিবারে হত্যার হুমকি পেয়ে থানায় জিডি করলেন কাদের মির্জা

শিশুটির পিতা পারভেজ মিয়া বলেন, ‘গত বছরের ফেব্রুয়ারিতে অসুস্থ হয়ে পরলে জাহিদুলকে ডাক্তার দেখানো হয়। ওইসময় ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করে জাহিদুলের হার্টে ছিদ্র ও ব্লক আছে জানান। এর জন্য দ্রুত অপরাশেন করতে হবে। অন্যথায় জাহিদুলকে বাঁচানো সম্ভব না। এর জন্য ডাক্তার ৩ লাখ টাকা খরচ হবে জানান। ’

  তিনি বলেন, আমি দিনমজুর। দিনে যখন যে কাজ করে যত টাকা পাই তা দিয়ে সংসার ঠিক মতো চলে না। সন্তানরে কিভাবে বাঁচাবো। তারপরও যা কিছু ছিল সব বিক্রি করে ও মানুষের কাছ থেকে ধার দেনা করে ৫০ হাজার টাকা জোগার করি। কিন্তু আরো আড়াইলাখ টাকা কোথায় পাবো? এজন্য আমার সন্তানকে বাঁচানোর আশাই ছেড়ে দিয়েছিলাম।  

তিনি আরো বলেন, ম্যাডামের সহায়তায় আমার ছেলে সুস্থ হয়ে উঠবে। আমি আল্লাহর কাছে দোয়া করি তিনি ও তার পরিবারকে আল্লাহ ভালো রাখুক।

news24bd.tv আহমেদ