‘এখন হাড্ডিসার মানুষ পাওয়া যায় না’

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, শেখ হাসিনার সাহসী নেতৃত্ব টানা ১০ বছর ক্ষমতায় থাকার কারণে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। প্রবৃদ্ধির হার স্থিতাবস্থায় রাখার পাশাপাশি বৃদ্ধিতেও সক্ষম হয়েছি আমরা।

ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংক ও আইএমএফ’র বসন্তকালিন বৈঠক শেষে ২২ এপ্রিল রোববার সন্ধ্যায় নিউইয়র্কে প্রবাসীদের এক সমাবেশে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখতেন, যা নিয়ে এক সময় অনেকে হাসি-ঠাট্টা করত, এখন আমরা সেই সোনার বাংলার পথেই রয়েছি। গ্রাম-গঞ্জে এখন আর হাড্ডিসার মানুষ পাওয়া যায় না। রাস্ত ভালো হওয়ায় প্রত্যন্ত অঞ্চলেও গাড়ি চালানো যাচ্ছে। রাজধানী অথবা সিলেটে বিমান অবতরণের আগে জানলা পথে নীচে তাকালে উন্নয়নের চেহারা দৃশ্যমান হয় অবলিলায়।

অর্থমন্ত্রী বলেন,  এসব কারণে ফিলিংসটা হলো, অবশেষে যখন যাবই এ পৃথিবী থেকে, তখন পরম তৃপ্তি নিয়ে যাব যে, দেশের মানুষ সুখ-শান্তিতে রয়েছে’।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এ মতবিনিময় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।

অনুষ্ঠানে বাংলাদেশ এগিয়ে চলার ঘটনাবলির আলোকে আরো বক্তব্য দেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এ মোমেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আলিম খান সেলিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, লুৎফুল করিম, শামসুদ্দিন আজাদ, ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আবুল হাসিব মামুন, ফরিদ আলম, শাহানারা রহমান, খোরশেদ খন্দকার, মমতাজ শাহানা, তৈয়বুর রহমান টনি, এম এ মালেক, সাখাওয়াত বিশ্বাস প্রমুখ।  

(নিউজ টোয়েন্টিফোর/প্রতিনিধি/তৌহিদ)