সরকারি কোয়ার্টারের টয়লেটে মিলল ঢাবি ছাত্রীর মরদেহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ইসরাত জাহান তুষ্টি (২১) এর মরদেহ মিলল রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের একটি ভবনের টয়লেটে।  

ফায়ার সার্ভিস আজ রোববার (০৬ জুন) সকালে মরদেহটি উদ্ধার করেছে। ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২য় বর্ষে অধ্যায়নরত ছিলেন।  

আরও পড়ুন:

চলমান বিধি-নিষেধ ‘লকডাউন’ বাড়ল ১৬ জুন পর্যন্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমল

কেবিনে স্থানান্তর করা হয়েছে বেগম খালেদা জিয়াকে

বঙ্গবন্ধু সেতু থেকে এ পর্যন্ত ৬ হাজার ৩৪৩ কোটি টাকা টোল আদায়

জানা যায়, ফায়ার সার্ভিসের কর্মীরা সকাল সাড়ে সাতটার দিকে পলাশী মোড়ের স্টাফ কোয়ার্টারের ১৮ নম্বর ভবনের একটি বাথরুমের দরজা ভেঙে তাকে উদ্ধার করেন। পরে তাকে ঢামেকের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ছাত্রীর বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলার। তার বাবার নাম আলতু মিয়া। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২য় বর্ষের ছাত্রী এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে থাকতেন। করোনার কারণে হল বন্ধ থাকায় তিনি আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারে সাবলেটে থাকতেন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, ‘তুষ্টি (শনিবার) মধ্যরাতে বাথরুমে আটকা পড়েছিল। তার রুমমেট অনেকক্ষণ অপেক্ষা করে না পেয়ে ৯৯৯-এ ফোন দিলে আমরা এখানে (সকালে) এসে বাথরুমের দরজা ভেঙে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাই। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ’

ফায়ার সার্ভিস আরও জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অসুস্থতাজনিত কারণে ওই ছাত্রী টয়লেটের ভেতরে পড়ে মারা যেতে পারেন। তার শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। শনিবার সকালে বৃষ্টিতে ভিজেছিলেন তিনি। এ কারণে হয়তো শ্বাসকষ্টের সমস্যা বাড়তে পারে।

news24bd.tv / কামরুল