গোয়ালন্দ পৌরসভার অর্ধশত কোটি টাকার বাজেট ঘোষণা

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার অর্ধশত কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেলে গোয়ালন্দ পৌরসভা মিলনায়তনে বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল।

প্রস্তাবিত বাজেট ঘোষণায় বলা হয়, মোট রাজস্ব আয়, মোট উন্নয়ন ব্যায় এবং মোট মূলধন আয় মিলে সর্বমোট প্রস্তাবিত বাজেট হিসেবে ৫০ কোটি, ৩৭ লাখ, ৯৫ হাজার, ৮৬৩ টাকা ঘোষণা করা হয়।

পৌরসভার সচিব মো. রুহুল আমিন বাজেট অনুষ্ঠানের বিস্তারিত তুলে ধরেন। এতে মোট রাজস্ব আয় ৩ কোটি ৮৩ লাখ ৮৫ হাজার, মোট রাজস্ব ব্যায় হিসেবে ৩ কোটি ৬৮ লাখ, ৮৫ হাজার, রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৫ লাখ টাকা।  

এছাড়া প্রকল্প সহ মোট উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৬ কোটি, ৭ লাখ, ৯৮ হাজার ৫৫৬ টাকা, উন্নয়ন ব্যায় ধরা হয়েছে ৪৬ কোটি ৭ লাখ ৪৮ হাজার ৫৫৬ টাকা। এতে উন্নয়ন উদ্বৃত্ত দেখানো হয়েছে ৫০ হাজার টাকা।  

প্রস্তাবিত বাজেটের মূলধন থেকে আয় দেখানো হয়েছে ৪৬ লাখ ১২ হাজার ৩০৭ টাকা, মূলধন ব্যায় হিসেবে ধরা হয়েছে ২৪ লাখ টাকা। এতে মূলধন উদ্বৃত্ত হিসেবে দেখানো হয়েছে ২২ লাখ ১২ হাজার ৩০৭ টাকা।  

পৌরসভার কাউন্সিলর ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন রনির সঞ্চালনায় প্রস্তাবিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে মেয়র নজরুল ইসলাম মন্ডল, সচিব মো. রুহুল আমিন ছাড়াও উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান, সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম, সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, সরকারি কামরুল ইসলাম কলেজের সাবেক অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত, মোয়াজ্জেম হোসেন বাদল, বিশিষ্ট ব্যবসায়ী আলাউদ্দিন মোল্লা, পৌরসভার প্যানেল মেয়র ফজলুল হক প্রমুখ।

আরও পড়ুন:

লকডাউনে মোটরসাইকেলে কোনো আরোহী নেওয়া যাবে না

তোর যদি মেয়ে পছন্দ হয় সরাসরি অফার করবি: মারিয়া মিম

সুইডেনকে কাঁদিয়ে কোয়ার্টার ফাইনালে ইউক্রেন

কঠোর লকডাউনে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমান চলাচলে যে সিদ্ধান্ত হলো

news24bd.tv / কামরুল