হরিণের চামড়া রেখে প্রতিপক্ষকে ফাঁসানোর চেস্টা

বাগেরহাটের শরণখোলায় প্রতিপক্ষের বাড়িতে হরিণের চামড়া রেখে ফাঁসাতে গিয়ে নিজেরাই ফেঁসে গেলেন। শনিবার ভোর শরণখোলার সোনাতলা গ্রামে র‌্যাবের অভিযানে মূল রহস্য বেরিয়ে পড়লে দুইটি হরিণের চামড়াসহ আটক করা হয় ৪ জনকে।  

আটককৃতরা হলেন, সোনাতলা গ্রামের আমির মল্লিকের ছেলে জাকির মল্লিক (৪৫), জাকির মল্লিকের ছেলে ওমর সানি (১৯), রসুলপুর গ্রামের আমির পাহলানের ছেলে হাফিজুল (৩৫) ও নুরুল হক ফরাজির ছেলে মাসুম ফরাজি (৩০)।

পুলিশ জানায়, আটক জাকির মল্লিকের সাথে পার্শ্ববর্তী গ্রামের মোশারফ ফকিরের বিরোধ চলে আসছে। এ অবস্থায় মোশারফ ফকিরকে ফাঁসাতে তার বাড়িতে দুইটি হরিণের চামড়া রেখে র‌্যাবকে খবর দেয় জাকির মল্লিক।  

খবর পেয়ে র‌্যাবের একটি দল শনিবার ভোর রাতে খবরদাতাদের সাথে নিয়ে ওই গ্রামে অভিযান চালিয়ে মোশারফ ফকিরের বাড়ির সামনে থেকে হরিণের চামড়া দুটি উদ্ধার করে।  

এক পর্যায়ে র‌্যাব সদস্যদের সন্দেহ হয় মোশারফকে ফাঁসাতে হরিণের চামড়া তার বাড়িতে রেখে আসছে প্রতিপক্ষরা। এ সময় র‌্যাব এ ঘটনার সাথে জড়িত ওই চার ব্যক্তিকে আটক করে।

খুলনা র‌্যাব-৬ এর প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় তারা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোনাতলা গ্রামের বেড়িবাঁধের উপর ক্রয়-বিক্রয়ের সময় দুইটি হরিণের চামড়াসহ ওই চারজনকে আটক করা হয়েছে।  

এ ব্যাপারে শরণখোলা থানায় ১৯২৭ সালের বন আইন (সংশোধিত ২০০০) এবং বণ্যপ্রাণি (সংরক্ষণ ও নিরপত্তা) আইন ২০১২ মামলা হয়েছে।

আরও পড়ুন:

সামাজিক মাধ্যমগুলো রাশিয়ায় অফিস খুলতে বাধ্য হবে

যুক্তরাষ্ট্র ও চীন থেকে ৪৫ লাখ ডোজ টিকা এলো

নাটোরের ৩ লাখ ৩৫ হাজার গবাদি পশু অনলাইনে বিক্রির প্রস্তুতি

যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু, শনাক্ত ২৫০

news24bd.tv / কামরুল