তালায় ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান

সাতক্ষীরার তালায় করোনায় ক্ষতিগ্রস্থ্য স্বল্প আয়ের ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিভিন্ন ধরনের খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় ও স্বাস্থ্য বিধি মেনে খাদ্যসহায়তা প্রদান করা হয়। প্রতি প্যাকেট খাদ্য সামগ্রীর মধ্যে ছিল, ১০ কেজি চাল, ১ কেজি ডাউল, আলু, ১ লিটার সোয়াবিন তেল ও লবণ আধা কেজি।

বৃহম্পতিবার ( ৮জুলাই) সকালে তালার তেঁতুলিয়ার সবুজ শিক্ষা বিদ্যালয় মাঠ ও শুভাষিনী বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ-উল-হাসান উপস্থিত থেকে চা ব্যবসায়ী, সেলুন ব্যবসায়ী ও ফুটপাতে বসে জুতা সেলাইকারীদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক, ইউপি সদস্য দেলোয়ার হোসেন সোনা, হাসেম আলী ফকির, হিসাব সহকারী মনিরুজ্জামান (মনি), ওয়ার্ড আ’লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলার খলিসখালী বাজার, পাটকেলঘাটা বাজারের ইকোপার্কে একই ভাবে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

সহকারী কমিশনার (ভূমি) মো. তারেক সুলতান, সরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মতিয়ার রহমান এসময় উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল-হাসান বলেন, ইতিপূর্বে প্রতিটি ইউনিয়ন পরিষদ কে ৩ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। তারাও দরিদ্র ও অসহায় ব্যক্তিদের খাদ্য সাহায়তা প্রদান করবেন এবং ইউনিয়নে দরিদ্র করোনা রোগীর তালিকা চাওয়া হয়েছে, তাদেরও খাদ্য ও চিকিৎসা সহায়তা দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তাদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে জেলার মধ্যে তালাতেই সর্বাগ্রে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করা হয়েছে ।

আরও পড়ুন:

হযরত খানজাহানের দিঘীর আহত কুমিরের চিকিৎসা চলছে

রংপুরে ট্রাক-অটোরিক্সা সংঘর্ষে নিহত ২

news24bd.tv / তৌহিদ