বগুড়ার তিন হাসপাতালে ২০ জনের মৃত্যু

বগুড়ায় করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় বগুড়ার তিন হাসপাতালে মারা গেছেন আরও ২০ জন। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরও ১৪ জন।

সোমবার (১২ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। মৃত ৬ জনের মধ্যে ২ জন বগুড়ার বাকি ৪ জন অন্য জেলার। মৃত ব্যক্তিরা হলেন নওগাঁর ইসমাইল (৬০) ও জাহানারা (৬০), জয়পুরহাটের রাবেয়া (৬০), বগুড়ার শাজাহানপুরে রনজিদা বেগম (৪৮), সদরের রুমানা বেগম (৩৮) এবং জয়পুরহাট জেলার একজন।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও টিএমএসএস হাসপাতাল কর্তৃপক্ষ করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বগুড়ায় নতুন করে আরো ১৪৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৫০টি নমুনা পরীক্ষায় ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২২ দশমিক ১৫ শতাংশ।

এদের মধ্যে বগুড়া সদরের ৭০ জন, শেরপুরে ২০ জন, আদমদীঘিতে ১০ জন, সারিয়াকান্দিতে ১০ জন, গাবতলীতে ৮ জন, শাজাহানপুরে ৬ জন, দুপচাঁচিয়ায় ৫ জন, কাহালুতে ৪ জন, ধুনটে ৪ জন, সোনাতলায় ৩ জন, শিবগঞ্জে ২ জন এবং নন্দীগ্রামে ২জন।   এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৭৩ জন।

আরও পড়ুন

বরিশাল নগরীর ৬টি কেন্দ্রে মডার্নার টিকা প্রদান শুরু

কোনাবাড়িতে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

খুলনায় ত্রাণ সহায়তা ও সেনা টহল কার্যক্রম পরিদর্শন করলেন সেনা প্রধান

কুষ্টিয়ায় করোনায় মৃত্যু কিছুটা কমেছে, শনাক্ত ২৯১

মঙ্গলবার অনলাইন ব্রিফিং-এ করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে জেলার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন জানান, শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ১১ নমুনায় ৬ জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৩০৩ জনের মধ্যে ৮৯ জন করোনায় শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫৪ নমুনায় ২২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তিনি আরো জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬ হাজার ১৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮০৭ জন এবং  ৪৮০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ৮৯১ জন চিকিৎসাধীন।

news24bd.tv এসএম