পোশাকশ্রমিকের বেতন সম্পর্কে যা বললেন শ্রম প্রতিমন্ত্রী

তৈরি পোশাকশিল্পের শ্রমিকদের গত জুনের বেতন ও ঈদ বোনাস ১৯ জুলাইয়ের মধ্যে পরিশোধের আহ্বান জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

আজ মঙ্গলবার বিকেলে আরএমজি বিষয়ক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (টিসিসি) সভায় শ্রম প্রতিমন্ত্রী আরও বলেন, ঈদে সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে পোশাকসহ সব শিল্পের শ্রমিকদের বদলি ছুটি পাওনা থাকলে সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন মালিক ও শ্রমিকপক্ষ।

রাজধানীর বিজয়নগরের শ্রম ভবনে আজ মঙ্গলবার বিকেলে এ সভা হয়।

এতে মালিক, শ্রমিক ও সরকারপক্ষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। শ্রম মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

‘গণটিকার আওতায় ৩৫ বছর বা তার বেশি বয়সের শ্রমিকদের টিকা নিতে উদ্বুদ্ধ করতে শ্রম মন্ত্রণালয়ের মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। শিগগিরই ৩৫ বছরের কম বয়স্ক শ্রমিকদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টিকার ব্যবস্থা করা হবে। ’

বেগম মন্নুজান সুফিয়ান আরও বলেন, সরকার ঈদে মানুষের যাতায়াত, কোরবানির পশুর কেনাবেচা নির্বিঘ্ন করতে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করেছে।

গাদাগাদি করে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল না করতে শ্রমিকদের পরামর্শ দিয়েছেন শ্রমমন্ত্রী।

তিনি আরও বলেন, কষ্ট করে হলেও মাস্ক পরুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। এতে আপনি নিরাপদে থাকবেন, আপনার পরিবার–পরিজন নিরাপদ থাকবে। দেশও নিরাপদে থাকবে।

আরও পড়ুন:

অক্সফোর্ডের দ্বিতীয় ডোজের টিকা আগস্ট থেকে: সেব্রিনা ফ্লোরা

বাগেরহাটে ৫০০ কর্মহীন পরিবারকে পুনাকের খাদ্য সহায়তা

রূপগঞ্জে সেই কারখানার সামনে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ২৫

news24bd.tv / তৌহিদ