কুষ্টিয়ায় আজও ২০ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন এবং উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন।

রোববার (১৮ জুলাই) সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক আবদুল মোমেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, এদের মধ্যে ১২ জন করোনা আক্রান্ত হয়ে আর ৮ জন উপর্সগ নিয়ে ভর্তি ছিলেন। তিনি বলেন, হাসপাতালে করোনা পজিটিভ ১৮৩ জন আর উপর্সগ নিয়ে ৬৭ জন মোট ২৫০ জন ভর্তি আছেন।

রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালে রোগীদের সিলিন্ডারে অক্সিজেন শেষ হয়ে গেলেও সময়মতো পরিবর্তন করে দেয়া হচ্ছে না। এ ব্যাপারে হাসপাতালের তত্বাবধায়ক ডা. আবদুল মোমেন বলেন, এখানে কোন অক্সিজেন সংকট বা অব্যবস্থাপনা নেই। মারা গেলে রোগীর স্বজন অভিযোগ করেই থাকে। তিনি বলেন, খুলনা বিভাগের মধ্যে কুষ্টিয়া হাসপাতালেই সবচেয়ে বেশি রোগী। তারপরও আমরা ঠিকমতো সেবা দিতে পারছি। অক্সিজেনের কোন সংকট নেই। তিনি বলেন, রোগীদের আনা হচ্ছে শেষ মুহূর্তে অক্সিজেন স্যাচুরেশন কমে গেলে। সেসময় রিকভার করা কঠিন হয়ে পড়ে।

কুষ্টিয়া জেলা প্রশাসনের হিসেবে, গত ২৪ ঘণ্টায় ৯৮৮টি নমুনায় ২০৫ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২০.৭৪। এসময়ে আরোগ্য লাভ করেছেন ১৯৫ জন। তবে, জেলায় আইসোলেশনে আছেন ৩ হাজার ৮শ ৫২ জন।

news24bd.tv এসএম

আরও পড়ুন

পশ্চিম ইউরোপে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৭০

রাজশাহী মেডিকেলে আজও ১৭ জনের মৃত্যু

করোনায় আ.লীগের সাবেক সংসদ সদস্য আফাজের মৃত্যু

সিরিজ জয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে টাইগাররা, সম্ভাব্য একাদশ