বাংলাদেশে যারা গান শেখে, তাদের কোনো স্বপ্ন আছে কী?

‘বলিউডে আমি প্লেব্যাক করবো। ছোট বেলা থেকেই এটা আমার স্বপ্ন, এটা আমার পরিবারের স্বপ্ন’। এই কথাগুলো জি-২৪ চ্যানেলকে বলেছেন অরুনিতা কাঞ্জিলাল। তিনি সম্প্রতি ইন্ডিয়ান আইডল, সিজন-১২ এর প্রথম রানার আপ হয়েছেন। কোলকাতায় রাঁখি-বন্ধন অনুষ্ঠানে তিনি এই কথা জানান।  

যদিও বাংলা ভাষার অনেকে মনে করেন, অরুনিতারই আসলে প্রথম হওয়ার কথা ছিলো। কেউ কেউ একধাপ গলার সুর চড়িয়ে বলছেন, ছেলেদেরকেই কেন ইন্ডিয়ান আইডলের চ্যাম্পিয়ন হতে হবে বার বার। যাহোক, এই বিতর্ক আমার লেখার বিষয় না।  

আমি বলতে চাই , বাংলাদেশে যারা গান শেখে, তাদের সামনে কোনো স্বপ্ন আছে কী ? কেউ কি বলতে পারবে, আমি বড় হয়ে ঢালিউডে প্লেব্যাক করবো। তাই আমি গান শিখছি। এটা  একটা বড় প্রশ্ন।  

ধরা যাক ৮/৯ বছরের কাউকে আপনি প্রশ্ন করলেন, বড় হয়ে তুমি ঢালিউডে প্লেব্যাক করতে চাও? জবাব কী হতে পারে, তা আমি ধারণা করতে পারি না। কেউ কেউ বলতে পারে, বড় হতে হতে ঢালিউড থাকবে তো? 

আরও পড়ুন:

করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

জামিন পায়নি কথিত মডেল পিয়াসা

অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েশনের বিবৃতির সঙ্গে সচিবরা একমত নয়: মন্ত্রিপরিষদ সচিব

জাতীয়ভাবে ‘শেখ রাসেল দিবস’ পালনের প্রস্তাব মন্ত্রীসভায় অনুমোদন

আমাদের দেশের দুয়েকটা চ্যানেল কয়েকটি শো করেছিলো। কিন্তু তাদের তৈরি করা মানুষগুলো আমাদের এখানে কেমন আছে? 

আমাদের শিল্পীরা কেমন আছে ? দেশে মানসম্মত মৌলিক গান বাড়ছে কী ?

সবচেয়ে বড় প্রশ্ন, কোটি কোটি ইউরোর মিউজিক ইন্ড্রাষ্টিতে আমাদের অংশগ্রহন কতটুকু ? আমরা কী মেধা কাজে লাগিয়ে,দেশের আয় বাড়াবো না ?

লেখাটি নিউজ টোয়েন্টিফোর টিভির সিনিয়র নিউজ এডিটর, আনোয়ার সাদী-এর ফেসবুক থেকে নেওয়া।  

(সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )

news24bd.tv নাজিম