বিএনপি নেতা আসলামের ভাইকে গ্রেপ্তারের নির্দেশ

ব্যাংকের ৩২৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ভাই জসিম উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আজ বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর এই পরোয়ানা জারি করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু বলেন, জসিম উদ্দিন চৌধুরী এতোদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। গত রবিবার আপিল বিভাগ তার জামিন বাতিল করেছেন। একই সাথে তিনদিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। কিন্তু আসামি হাজির না হওয়ায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

আদালত সূত্র জানায়, তিনটি ঋণপত্রের মাধ্যমে আরব-বাংলাদেশ ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা ঋণ নেয় আসলাম চৌধুরীর জাহাজ ভাঙা প্রতিষ্ঠান রাইজিং স্টিল মিল লিমিটেড। এ টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ১৬ জুলাই নগরীর ডবলমুরিং থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। ১৭ জুলাই চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। এতে আসলাম চৌধুরীর সাথে আসামি হিসেবে আছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও তার স্ত্রী জামিলা নাজনীন মওলা এবং দুই ভাই ব্যবস্থাপনা পরিচালক আমজা হোসেন চৌধুরী ও পরিচালক জসিম উদ্দিন চৌধুরী।