ঘরে ঘরে গিয়ে পুলিশ হয়রানি করছে, কারণ কী: ফখরুল

এই সরকারকে জনতার উত্তাল রোষে ক্ষমতা ছাড়তে হবে বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, পৃথিবীতে কোনো একনায়ক সরকার টিকে থাকতে পারেনি। জনতার উত্তাল রোষের মধ্যে তাদের পরাজয় বরণ করতে হয়েছে। ফ্যাসিস্ট আওয়ামী সরকারও টিকে থাকতে পারবে না, তাদের খুঁজে পাওয়া যাবে না।

ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে আজ বুধবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ‘করোনা ও ডেঙ্গু হেল্প সেন্টারের’ উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আপনারা জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে সংবিধান লঙ্ঘন করেছেন। সেই অপরাধ থেকে যদি রক্ষা পেতে চান অবিলম্বে পদত্যাগ করুন। একটি নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থার মধ্য দিয়ে জনগণ যেন তার পছন্দের সরকার নির্বাচিত করতে পারে সেই ব্যবস্থা করুন। অন্যথায় পালাবার পথ খুঁজে পাবেন না।

আরও পড়ুন: 

বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ নির্মাণে সময় বাঁচবে ৩ ঘণ্টা

দেশের ইতিহাসে সবচেয়ে দুঃসময় যাচ্ছে: ফখরুল

প্রকাশ হলো এসএসসি ও এইচএসসির পরীক্ষার রুটিন

নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিলেন বাইকার

বিএনপি মহাসচিব বলেন, ওবায়দুল কাদের সাহেব নেতার কথা বলেন? নেতা তো বাংলাদেশে একজনই। দেশনেত্রী খালেদা জিয়া। তিনি একমাত্র নেত্রী যিনি এই দেশে দীর্ঘ নয় বছর সংগ্রামের মধ্য দিয়ে স্বৈরাচারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করেছিলেন। এখনো গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়ে তিনি গৃহবন্দি হয়ে আছেন। মিথ্যা মামলায় তাকে বেআইনিভাবে সাজা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের ইসহাক সরকারসহ সব ছাত্রনেতা, যুবনেতার ওপর নির্মম নির্যাতন চালানো হয়েছে। থানায় নিয়ে গিয়ে তাদের পায়ে গুলি করে পঙ্গু করে দেওয়া হয়েছে। আমরা ভুলে যাইনি সেইসব কথা। এখনো ঘরে ঘরে গিয়ে পুলিশ হয়রানি করছে। কারণ কী? কারণ বিএনপি জেগে উঠেছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের তত্ত্বাবধায়নে নতুন করে বিএনপিকে সাজানো হচ্ছে, নতুন কমিটি করা হচ্ছে। এতে করে নতুন জোয়ার সৃষ্টি হয়েছে। নতুন প্রাণের সৃষ্টি হয়েছে। এজন্য তাদের মধ্যে ভয় সৃষ্টি হয়েছে। তারা ভয় পেয়েছে, তাই তারা বিএনপির ওপর আবার আক্রমণ শুরু করেছে।

news24bd.tv তৌহিদ