তিউনিশিয়ায় প্রেসিডেন্টের সমর্থনে হাজারো মানুষের সমাবেশ

তিউনিশিয়ায় প্রেসিডেন্ট কায়েস সাঈদের সমর্থনে হাজার হাজার মানুষ রাজধানী তিউনিসে মিছিল সমাবেশ করেছেন। এ সময় তারা দেশের রাজনৈতিক ব্যবস্থায় পরিবর্তন আনার দাবি জানান। সমাবেশে যোগ দেয়া লোকজন নতুন সরকার গঠনেরও আহ্বান জানিয়েছেন।

গককাল রোববার রাজধানীর কেন্দ্রস্থলে অন্তত আট হাজার লোক সমবেত হয়েছেন। এ সময় তারা তিউনিশিয়ার জাতীয় পতাকা এবং নানা ধরনের প্ল্যাকার্ড বহন করেন। সমাবেশে যোগ দেয়া লোকজন দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল আন-নাহদার সমালোচনা করেন। তারা বলেন, "আমরা জাতীয় সংসদ ভেঙে দিতে প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানায় এবং গত এক দশক ধরে যাদের কারণে জনগণ ভোগান্তির শিকার হয়েছে তাদেরকে জবাবদিহিতার আওতায় আনতে হবে। "

সমাবেশে যোগ দেয়া লোকজনের কেউ কেউ প্রেসিডেন্ট কায়েস সাঈদকে পরিচ্ছন্ন প্রেসিডেন্ট হিসেবে আখ্যা দিয়ে বলেন, “তিনি গণতন্ত্র পুনর্বহালের চেষ্টা করছেন”।

রাজধানী ছাড়াও তিউনিশিয়ার বিভিন্ন শহরে প্রেসিডেন্ট কায়েস সাঈদের সমর্থনে একই ধরনের সমাবেশ হয়েছে।

আরও পড়ুন:

দেশের যেসব এলাকায় আজও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

পরকীয়ার জেরে খুন হলেন স্বামী

রাজধানীর যেসব এলাকায় মার্কেট বন্ধ থাকবে

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি

এর আগে গত দুই সপ্তাহ ধরে প্রেসিডেন্টের বিরুদ্ধে রাজধানী তিউনিশিয়ায় বিরোধীদের বিক্ষোভ সমাবেশ হয়েছে। এরপর আজ তার পক্ষে সমাবেশে হলো।

২০১৯ সালে কায়েস সাঈদ তিউনিশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন। গত ২৫ জুলাই তিনি দেশটির সংসদ অধিবেশন অনির্দিষ্টকালের জন্য স্থগিত এবং প্রধানমন্ত্রীকে বরখাস্ত করেন।

সূত্র: পার্সটুডে

news24bd.tv রিমু