আজকের দিনটি আমাদের জন্য ঈদের দিনের মতো: ঢাবি উপাচার্য

দীর্ঘ দেড় বছর অপেক্ষার প্রহর শেষে আজ মঙ্গলবার (৫ অক্টোবর) খুলেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী সভা সিন্ডিকেটের সিদ্ধান্তের আলোকে কমপক্ষে এক ডোজ করোনার টিকা নেওয়া শর্তে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খুলেছে আবাসিক হল।  

এদিন ফুল, চকলেট এবং বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত মাস্ক দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে হল কর্তৃপক্ষ। এ উপলক্ষে হল পরিদর্শন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল পরিদর্শন শেষে ঢাবি উপাচার্য বলেন, আজকে আমাদের জন্য খুব আনন্দের দিন। অনেকটা মনে হচ্ছে যেন ঈদের দিনের মতো। যেভাবে আন্তরিকতার সঙ্গে প্রতিটি হলে শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছে এবং শৃঙ্খলার সঙ্গে সবাই উঠছে, এটা আমাদের জন্য আনন্দদায়ক।

তিনি বলেন, এই ক্যাম্পাস শিক্ষার্থীদের। শিক্ষার্থীরা চলে আসায় শিক্ষকদের মধ্যেও একটা প্রাণচঞ্চলতা চলে এসেছে। প্রশাসনের মধ্যে প্রাণচঞ্চলতা এসেছে। সবার মনে আনন্দ, এটা সবচেয়ে বড় দিক। এতদিন যে স্থবিরতা ছিল, সেটার অবসান ঘটেছে এবং অব্যাহত থাকবে। যত দ্রুত সম্ভব সব শিক্ষার্থীদের আমরা হলে নিয়ে আসতে পারি সেটাই আমাদের লক্ষ্য। আজকের এ কর্মসূচি আমাদের পরবর্তী সিদ্ধান্ত গ্রহণে অনুপ্রেরণা দেবে।

news24bd.tv নাজিম