এ কয়দিন যা হয়েছে তা ইসলাম অনুমোদন করে না

একটা ব্যাপার স্পষ্ট করি। আমি ধার্মিক পরিবারের সন্তান। আমার বাসার মতো ধর্মচর্চা ( ইবাদত ও কর্মে) খুব কম হয়। একই সাথে আমি অন্য সব ধর্মের ব্যাপারে পরম শ্রদ্ধাশীল। কারণ এটাই পবিত্র কোরানের শিক্ষা। জীবনের শেষদিন পর্যন্ত আমি এ শ্রদ্ধা দেখিয়ে যাবো- কে কী মনে করলো তাতে আমার কিচ্ছু আসে যায় না।  

শুধু আমি না, আমাদের পুরো পরিবার একই মতে বিশ্বাসী। কারণ আমরা একাত্তরে কীভাবে আমাদের অতি পরহেজগার দাদা অন্য ধর্মের মেয়েদের রক্ষা করেছিলেন তা দেখেছি। তিনি তাঁদের নিজ কন্যা বা নাতনির আদরে আশ্রয়ের ব্যবস্থা করেছিলেন। তাঁদের অভয় দিয়ে বলতেন, ভয় নাই রে বোন, বার্মায় শেখা লাঠিখেলা এখনো ভুলি নাই।

আমি পবিত্র কোরানের পরধর্মসহিষ্ণুতা শিক্ষার বাইরে যেতে পারি না। আমি পাক হার্মাদ মিলিটারির কাছে জীবনবাজি রাখা আমার দাদার আদর্শের বাইরে যেতে পারি না।

আরও পড়ুন:

কোহলিদের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, চোখ কপালে উঠার মত বেতন?

প্রেমিকের সঙ্গে পূজা দেখতে গিয়ে অচেতন অবস্থা জঙ্গলে পড়েছিল তরুণী

বরিশালের ক্ষুদে বোলিং যাদুকর সাদিদে মুগ্ধ বিশ্ব, স্বপ্ন বড় হয়ে বিশ্বকাপ জয়ের

কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, জানালার কাঁচ ভেঙে শিশুসহ আহত ৩

এ ক'দিন যা হয়েছে তা ইসলাম অনুমোদন করে না, করে না, করে না। কেউ যদি ব্যাপারটিকে ন্যায্য বলতে চান, তবে দর্শকের উপস্থিতিতে প্রকাশ্য স্থানে আমি বাহাসে যেতে প্রস্তত।

(সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। ) 

news24bd.tv/ নকিব