প্রথম ম্যাচেই রেকর্ডের হাতছানি সাকিবের সামনে

নিউজিল্যান্ড সিরিজেই রেকর্ডটি নিজের করে নেয়ার সম্ভাবনা ছিল। সিরিজের প্রথম দুই ম্যাচেই দুটি করে উইকেট নিয়ে একদম কাছে পৌঁছে গিয়েছিলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট শিকারের। তবে পরের দুই ম্যাচে উইকেট পাননি সাকিব। আর শেষ ম্যাচে দেয়া হয় বিশ্রাম। তাই লাসিথ মালিঙ্গার চেয়ে এক উইকেট পেছনে থেকেই সিরিজ শেষ করেন সাকিব।

এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শতাধিক উইকেট নেয়া বোলার মাত্র দুইজন। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা অবসর নিয়েছেন ১০৭ উইকেট নিয়ে। তার ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। যার উইকেটসংখ্যা ১০৬টি। রেকর্ডটি ভাঙতে তাই আর মাত্র দুইটি উইকেট প্রয়োজন সাকিবের।

আজ স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে মাত্র এক উইকেট পেলেই মালিঙ্গার সঙ্গে যৌথভাবে টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি হয়ে যাবেন সাকিব। আর দুইটি উইকেট পেলে সবাইকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডই গড়বেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

আরও পড়ুন:

পাত্র দেখানোর কথা বলে তরুণীকে আটকে রেখে ৩ দিন ধরে লাগাতার ধর্ষণ ঘটকের

চাকরির কথা বলে তরুণীকে হোটেলে নিয়ে পতিতাবৃত্তিতে বাধ্য করে নূর

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠছে আজ

রোববার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারি- ১/ লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) - ৮৩ ইনিংসে ১০৭ উইকেট, সেরা বোলিং ৫/৬ ২/ সাকিব আল হাসান (বাংলাদেশ) - ৮৭ ইনিংসে ১০৬ উইকেট, সেরা বোলিং ৫/২০ ৩/ টিম সাউদি (নিউজিল্যান্ড) - ৮১ ইনিংসে ৯৯ উইকেট, সেরা বোলিং ৫/১৮ ৪/ শহিদ আফ্রিদি (পাকিস্তান) - ৯৭ ইনিংসে ৯৮ উইকেট, সেরা বোলিং ৪/১১ ৫/ রশিদ খান (আফগানিস্তান) - ৫১ ইনিংসে ৯৫ উইকেট, সেরা বোলিং ৩/৫

news24bd.tv/ নকিব