৯০ বছরের বৃদ্ধ ৬ ফুট লম্বা কচু কাধে নিয়ে বাজারে

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারে শুক্রবার (১৯ নভেম্বর) সকালে বিক্রির উদ্যেশ্যে ৬ ফুট লম্বা বিশালাকৃতির একটি কচু কাধে করে নিয়ে আসেন খোন্তাকাটা ইউনিয়নের খোন্তাকাটা গ্রামের ৯০ বছরের বৃদ্ধা মো. আবদুল জব্বার হাওলাদার (৯০)। তখন বিশালাকৃতির ওই কচুটি নিয়ে তিনি বাজারে বাজারে ঘুরে বেড়ান।  

এ সময় কচুটি দেখার জন্য বৃদ্ধ সবজি বিক্রেতার পাশে অনেকেই ভীড় করেন। কচুটি কেনার জন্য তখন দামও বলছেন অনেকে। তবে ৬০০ টাকার কমে কচুটি বিক্রি করতে রাজি না বৃদ্ধ।

কচু বিক্রেতা আবদুল জব্বার বলেন,তিন বছর আগে বাড়ির উঠানের পাশে একটি কচুর মাথা লাগাই। সেখানে ধীরে ধীরে বড় হতে থাকে কচুটি। ৬ ফুট লম্বা কচুটি শুক্রবার ভোরে বিক্রির উদ্যেশ্যে মাটি খুড়ে তুলে নিয়ে রায়েন্দা বাজারে আসি। তবে, টার্গেট অনুযায়ী দাম না বলায় কচুটি এখনো বিক্রি করছি না। দাম ৬০০ টাকা নির্ধারন করলেও কেউ কেউ বলছেন ৪০০ আবার কেউ কেউ বলছেন ৫০০ টাকা। তবে নির্দিষ্ট দামেই কচুটি বিক্রি করতে চাচ্ছি।

আরও পড়ুন:

আনুষ্ঠানিকভাবে বিয়ে সেরেছেন অভিনেত্রী পূজা প্রেমিকাকে বিয়ে করলেন ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন

রায়েন্দা বাজারের কাচামাল ব্যবসায়ী নিল কুন্ডু পাল বলেন, এতো বড় কচু সাধারণত বাজারে আসে না। বাজারে যা আসে তা অনেক ছোটো। ওই কচুটি এতো বড় যে কেটে কেটে বিক্রি করতে হবে। না হয় এতো দাম দিয়ে এতো বড় কচু কেউ কিনতে চাইবে না। তবে, ক্রেতারা বলছে দাম ঠিক আছে, কিস্তু এতো বড় কচু কেউ একজনে কিনবে না। পাঁচ ছয়জন মিলে ভাগ করে কিনতে হবে।      

news24bd.tv/ কামরুল