খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ ও দোয়া

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার সারাদেশে প্রতিবাদ সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদ:

নাটোর: দুপুরে নাটোর জেলা বিএনপির উদ্যোগে শহরের আলাইপুরের দলীয় কার্যযালয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সহ-সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু, জেলা যুবদল সভাপতি আব্দুল হাই তালুকদার ডালিম, সাধারণ সম্পাদক জি,এস জহির, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন সোহাগ।

বক্তারা, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার সুচিকিৎসার ব্যবস্থাসহ মুক্তির জোর দাবি জানান।

নওগাঁ: শনিবার বিকালে মান্দায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক আহবায়ক এম এ মতিন এর আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি নজমুল হক সনি।

এ সময় অন্যান্যের মধ্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আােয়ার হোসেন বুলু, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক নান্নু, জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ, মান্দা উপজেলার বিএনপির সাধারন সম্পাদক মোকলেছুর রহমান মকেসহ উপজেলার সকল ইউনিয়নের প্রায় এক হাজার বিএনপির নেতাকর্মী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খুলনা:  দুপুরে নগরীর কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্র ঘোষিত এই কর্মসূচি পালন করে খুলনা মহানগর বিএনপি। দলের সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে বক্তৃতা করেন, নগর বিএনপির সাধারণ সম্পাদক ও কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন,জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, রেহানা আক্তার, শেখ ইকবাল হোসেন, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘদিন কারাগারে আটক থাকায় চিকিৎসার অভাবে দেশনেত্রীর জীবন মারাত্মক ঝুঁকির মুখে। সরকার চায় না সুস্থ শরীরে কারাগার থেকে তিনি মুক্তি পাক।

বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, খালেদা জিয়ার কিছু হলে সরকারকে চরম মূল্য দিতে হবে। তারা অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)