বরিশাল মেডিকেলের সিসিইউতে আগুন, রোগীর মৃত্যু অভিযোগ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে। এসময় আতংকিত হয়ে সিসিইউর কয়েকজন রোগী অসুস্থ হয়ে পড়েন। এছাড়া ওই ঘটনার প্রায় ২ ঘণ্টা পর রনবী দাস (৬০) নামে এক রোগী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে বলে জানিয়েছেন স্বজনরা।  

মৃত রনবী দাস (৬০) বরিশালের গৌরনদী উপজেলার বাসিন্দা।  

হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম জানিয়েছেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তবে ফায়ার সার্ভিস আসার আগেই হাসপাতালের কর্মীরাই আগুন নিয়ন্ত্রণ আনে। এছাড়া, সিসিইউ থেকে হুড়োহুড়ি করে বের হতে গিয়ে কয়েকজন রোগী সামান্য আহত হয়েছেন বলেও জানান তিনি।

এদিকে রনবী দাসের মৃত্যুর বিষয়ে পরিচালক বলেন, রনবী দাস হৃদরোগে আক্রান্ত ছিলেন। তার শারীরিক অবস্থা ভালো ছিল না। সন্ধ্যার পর থেকে তার অবস্থা ক্রমেই অবনতি হচ্ছিল। তাই আগুন আতংকে তার মৃত্যু হয়েছে এটা বলা ঠিক হবে না।

আরও পড়ুন:

নবী (সা.) যেভাবে নামাজ পড়তেন

অন্যদিকে, মৃত রনবী দাসের স্বজনরা জানান, রনবী দাসকে গত ১১ ডিসেম্বর শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষায় হৃদরোগ ধরা পড়লে মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে তাকে সিসিইউতে স্থানান্তর করেন চিকিৎসকরা। তার অবস্থা খুব খারাপ ছিল না। রাত সাড়ে ৯টার দিকে তার বিপরীত দিকে শয্যার কাছে বিদ্যুতের তারে আগুন লাগে। এতে তিনি আতংকিত হয়ে জ্ঞান হারান। এরপর আর জ্ঞান ফেরেনি। রাত ১১টা ২০ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

news24bd.tv রিমু