নৌকার প্রার্থী ছোট ভাইকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত বড় ভাই

চাঁপাইনবাবগঞ্জের শাহজাহানপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক পাওয়া ছোট ভাইকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বড় ভাই। তারা আপন ভাই না চাচাতো ভাই। তবে দুজনের মধ্যে সম্পর্ক খারাপ ছিলো না। দুজনেই চেয়েছিলেন নৌকার মনোনয়ন। কিন্তু দল মনোনয়ন দেয় ছোট ভাইকে। আর বড় ভাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।

সব কিছু ছাপিয়ে শেষ হাসি হাসেন বড় ভাই মো. তরিকুল ইসলাম। পাঁচজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মোট ভোটের প্রায় ৮৯ শতাংশ পেয়েছেন দুই চাচাতো ভাই। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ে ৫ হাজার ৬৩৫ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বড় ভাই।

রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা যায়, শাহজাহানপুর ইউনিয়নে আনারস প্রতীকে ৯ হাজার ৩৪ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন নৌকার বিদ্রোহী প্রার্থী মো. তরিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৩৯৯ ভোট।

একই পরিবারের দুইজন প্রার্থী হলেও প্রায় ৮৯ শতাংশ ভোট পেয়েছেন দুই চাচাতো ভাই। ছোট ভাই আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি নামোশংকরবাটি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। তার আপন চাচাতো ভাই নবনির্বাচিত চেয়ারম্যান তরিকুল ইসলাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। পেশায় একজন ব্যবসায়ী।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম জানান, দুজনই প্রথমবার ভোটে অংশ নিয়েছিল। তবে বিজয়ী তরিকুল ইসলামের বাবা গতবার আমার সঙ্গে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হয়। নৌকার বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ায় ইতোমধ্যে তরিকুল ইসলামকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আরও পড়ুন

ইউপি নির্বাচন: নৌকা প্রতীক নিয়ে পেলেন মাত্র ৫৬ ভোট

news24bd.tv এসএম