বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের বাড়ি নেই, থাকেন বন্ধুর বাড়িতে!

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ক্রয় নিয়ে গত কয়েকদিন ধরে আলোচনার কেন্দ্রে রয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন,  এই মুহূর্তে তার নিজের কোনো বাড়ি নেই, থাকেন বন্ধুর বাড়ির একটি ঘরে।  

নিউইয়র্ক পোস্টের ওই সাক্ষাৎকারে ইলন বলেন, এই মুহূর্তে আমার নিজের বলতে কোনো বাড়ি নেই। আমি আক্ষরিক অর্থেই এক বন্ধুর বাড়িতে থাকছি।

ইলন আরও বলেন, মূলত উপকূলবর্তী এলাকায় বেশিরভাগ টেসলা ইঞ্জিনিয়ররা থাকেন। আমি যখন সেখানে ভ্রমণে বের হই, তখন বন্ধুর বাড়ির বেডরুমে থাকি।

ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলা এবং মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেসএক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। নিজের প্রতিষ্ঠান হলেও ইলন মাস্ক কোনোদিন ছুটি নেন না বলে জানান।

তিনি আরও বলেন, আমার কোনো প্রমোদতরী নেই, তবে ব্যক্তিগত উড়োজাহাজ রয়েছে। কারণ সেটা ব্যবহার না করলে আমার কর্মঘণ্টায় প্রভাব পড়বে।

২০২০ সালের জুনে ইলন মাস্ক জানিয়েছেন, আমি আমার সব সম্পত্তি বিক্রি করে দিচ্ছি। আমার কোনো বাড়ি থাকবে না। এর এক বছর পর ২০২১ সালে তিনি এক টুইট বার্তায় জানান, তার বাসা ভাড়া ৫০ হাজার ডলার। সেই বাসা ভাড়া আসে স্পেসএক্স থেকে।

ফোর্বসের তথ্যমতে, বর্তমানে ইলনের মোট সম্পদের পরিমাণ ২৬ হাজার ৯৫০ কোটি ডলার।

news24bd.tv/রিমু