চবি ছাত্রীকে যৌন হেনস্তা, গ্রেপ্তার ৫ জন রিমান্ডে
চবি ছাত্রীকে যৌন হেনস্তা, গ্রেপ্তার ৫ জন রিমান্ডে

সংগৃহীত ছবি

চবি ছাত্রীকে যৌন হেনস্তা, গ্রেপ্তার ৫ জন রিমান্ডে

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার ৫ জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।   মঙ্গলবার  (২৬ জুলাই) দুপুরে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড মঞ্জুর হওয়ার ৫ জন হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের মো. আজিম, নৃ-বিজ্ঞান বিভাগ ২য় বর্ষের নুরুল আবছার বাবু, হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ ১ম বর্ষের ছাত্র নুর হোসেন শাওন ও ২য় বর্ষের মাসুদ রানা ও সাইফুল ইসলাম।  

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় গ্রেফতার ৫ জনকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়।

আদালত উভয় পক্ষের শুনানি শেষে প্রত্যেকের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি জানান, আসামিদের ৭ দিন করে রিমান্ডে পেতে আবেদন করা হয়েছিল। শুনানি শেষে বিচারক ২ দিন করে রিমান্ডে নিতে অনুমতি দিয়েছেন।

এর আগে শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ও শনিবার (২৩ জুলাই) বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করেছিল র‌্যাব-৭।  

গত ১৭ জুলাই রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ৫ জন দুর্বৃত্তের হাতে শারীরিক হেনস্তার শিকার হন এক ছাত্রী। ওই সময় তার সঙ্গে থাকা বন্ধু বাধা দিলে তাকেসহ ওই ছাত্রীকে মারধর করে বখাটেরা।

এ সময় তাদের কাছে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা। এছাড়া তাদের ওই জায়গা থেকে একটু দূরে নিয়ে গিয়ে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে বলেও জানান ভুক্তভোগী ওই ছাত্রী। এই ঘটনায় তিনি হাটহাজারী থানায় মামলা দায়ের করেছেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ে এই ঘটনার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা।

news24bd.tv/আলী