ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা লাইফ সাপোর্টে
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা লাইফ সাপোর্টে

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা লাইফ সাপোর্টে

অনলাইন ডেস্ক

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।  রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইডিসিআর) সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানিয়েছে, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সাবেক পরিচালক ও স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেব্রিনা বেশ কিছুদিন ধরে পিত্তনালির সমস্যায় ভুগছিলেন। অস্ত্রোপচারের সময় কিছু জটিলতা হয়।

এরপর তাঁর শারীরিক অবস্থা বেশ খারাপ হয়। তাঁর রোগমুক্তি ও সুস্থতা কামনা করে আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ডা. এএসএম আলমগীর বলেন, অধ্যাপক ফ্লোরার ইআরসিপি (এন্ডোস্কোপিক রেট্রোগ্রেড কোলাঞ্জিওপ্যানক্রিয়াটোগ্রাফি) করা হয়েছে। কিন্তু পরবর্তীতে কিছু জটিলতা সৃষ্টি হয়েছে।

ইতিমধ্যে কিডনিতেও জটিলতা দেখা দিয়েছে। গতকাল হেমোডায়ালাইসিস করা হয়েছে। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে আছেন।

উল্লেখ্য, ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাকালে নিয়মিত করোনার আপডেট নিয়ে গণমাধ্যমের সামনে হাজির হতেন। কাজ করেছেন সম্মুখযোদ্ধা হিসেবে। পাশাপাশি করোনা নিয়ে নানা ধরনের গাইডলাইন দিয়ে বেশ আলোচনায় এসেছিলেন তিনি। সেই সময় তিনি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক ছিলেন।

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়