আবারও হালান্ডের গোল, সিটির বড় রেকর্ড
আবারও হালান্ডের গোল, সিটির বড় রেকর্ড

সংগৃহীত ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগ 

আবারও হালান্ডের গোল, সিটির বড় রেকর্ড

অনলাইন ডেস্ক

আর্লিং হালান্ডকে থামাবে কে! আবারও ম্যানচেস্টার সিটির হয়ে গোল করলেন এই অস্ট্রিয়ান তারকা। ইংলিশ প্রিমিয়ার লিগে আজ উলভারহাম্পটনের বিপক্ষে দলের ৩-০ ব্যবধানের জয়ে দ্বিতীয় গোলটি করেন হালান্ড। ফলে মাত্র ৭ লিগ ম্যাচে তার গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ১১ তে।

উলভারহাম্পটনের বিপক্ষে ম্যানচেস্টার সিটির হয়ে অপর গোল দুটি করেন জ্যাক গ্রিলিশ ও ফিল ফোডেন।

মলিনেউক্স স্টেডিয়ামে মাঠে আসা দর্শকদের চেয়ার গরম হওয়ার আগেই স্কোরশিটে নাম তোলেন নিজেকে হারিয়ে খোঁজা জ্যাক গ্রিলিশ।

ম্যাচের ৫৫ সেকেন্ডে ফিল ফোডেনের সঙ্গে দারুণ বোঝাপড়া ডান প্রান্ত থেকে কেভিন ডি ব্রুইনা বল বাড়ান ডি বক্সে। স্রেফ আলতো ছোঁয়ায় বল জালে পাঠান গ্রিলিশ। সিটি দ্বিতীয় গোলটি পায় ১৬ মিনিটে।

বারনার্দো সিলভার কাছ থেকে বল নিয়ে একাই উপরে উঠে ডান পায়ের শটে ডি বক্সের বাইরে জাল খুঁজে নেন এই তারকা।

ঘরের মাঠে উলভস আরও বড় ধাক্কা খায় ৩৩ মিনিটে। নাথান কলিনসকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। বল দখলে নিতে কলিনসের পা এত ওপরে ওঠে যে আগুয়ান গ্রিলিশের বুকে গিয়ে লাগে তা। রেফারিও কোনো কালক্ষেপণ না করে মাঠ থেকে তাড়িয়ে দেন কলিনসকে।

স্বাগতিকরা ১০ জনের দলে পরিণত হওয়ার পর সিটিজেনরা গোল পেয়েছে আর একটিই। ফোডেনের দারুণ ফিনিশের আগে হালান্ড এবং ডি ব্রুইনার দারুণ বোঝাপড়া ছিল দেখার মতো। প্রথম গোলের মতোই এবার হালান্ডের সঙ্গে বল দেয়া-নেয়া করে ডি ব্রুইনার ডান প্রান্ত থেকে বল বাড়ান ডি বক্সের ভেতর। বাকি কাজটুকু সারেন ফোডেন।

৩-০ গোলের এই জয়ে লিগে টানা ২২ এওয়ে ম্যাচে অপরাজিত রইল সিটিজেনরা। গত বছর লেস্টার সিটির মাঠ থেকে জয় নিয়ে ফেরার পর পরের মাঠে আর কোনো হারের রেকর্ড নেই পেপ গার্দিওলার দলের। নিজেদের ফুটবল ইতিহাসে এটাই পরের মাঠে সিটির সবচেয়ে বেশি ম্যাচ ধরে অপরাজিত থাকার রেকর্ড।

news24bd.tv/সাব্বির