হামলার পর হাসপাতাল ছেড়েছেন ইমরান খান
হামলার পর হাসপাতাল ছেড়েছেন ইমরান খান

সংগৃহীত ছবি

হামলার পর হাসপাতাল ছেড়েছেন ইমরান খান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রোববার হাসপাতাল ছেড়েছেন। পায়ে গুলিবিদ্ধ হওয়ার তিন দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে ইমরান খান সরকারের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।  

ফাওয়াদ চৌধুরী বার্তা সংস্থা এএফপিকে জানান, ইমরান খানকে হাসপাতাল থেকে ছাড় দেওয়া হয়েছে।

একটি স্থানীয় টিভি চ্যানেল দেখা যায় ইমরান খানকে হুইলচেয়ারে করে লাহোর ক্লিনিক থেকে বেরিয়ে যাচ্ছেন। এসময় একটি নীল হাসপাতালের গাউন পরেছিলেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে আজাদি মিছিল চলার সময় হামলা করা হয় ইমরান খানের ওপর। একে-৪৭ দিয়ে গুলি করা হয় ইমরান খান ও তাঁর পাশে দাঁড়িয়ে থাকা তেহরিক-ই-ইনসাফ পিটিআইয়ের নেতাদের।

প্রাণে রক্ষা পেলেও চারটি গুলি লাগে ইমরান খানের ডান পায়ে। সঙ্গে সঙ্গেই লাহোরের একটি হাসপাতালে নেওয়া হয় ইমরান খানকে। সেখানে অস্ত্রোপচার হয়। গত শুক্রবার সংবাদমাধ্যমকে ইমরান খান বলেন, খোদা আমায় দ্বিতীয় জীবন দিয়েছেন। তার জন্য অশেষ ধন্যবাদ।

এ ঘটনার পরপরই হামলাকারীকে হাতে নাতে ধরে ফেলেন ইবতিশাম। এরপর ইমরান খান তাঁর সঙ্গে দেখা করেন। এ সময় খান বলেন, ‘তুমি পাকিস্তানের হিরো। অসাধারণ সাহসিকতার পরিচয় দিয়েছ। আমার এটা খুব ভালো লেগেছে। ’

হামলার দিনের একটি ভিডিওতে দেখা যায়, বন্দুক উঁচিয়ে গুলি চালাচ্ছে হামলাকারী। সেই সময়ই পেছন থেকে আততায়ীর হাত চেপে ধরে বন্দুক কেড়ে নেওয়ার চেষ্টা করছেন ইবতিশাম।

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক