পর্তুগাল দলে রোনালদোর জায়গা নেই!

সংগৃহীত ছবি

পর্তুগাল দলে রোনালদোর জায়গা নেই!

অনলাইন ডেস্ক

শেষ ষোলোর ম্যাচে কোচ ফার্নান্দো সান্তোস ক্রিশ্চিয়ানো রোনালদোকে রাখেননি একাদশে। তার বদলে দলে এনেছিলেন যাকে, সেই গনসালো রামোস করে বসেছিলেন হ্যাটট্রিক।  

আজ শেষ আটের লড়াইয়ে মরক্কোর মুখোমুখি পর্তুগাল। ২০০৬ সালের পর আবারও শেষ চারে জায়গা করে নেওয়ার লড়াইয়ে সেই গনসালো রামোসের ওপরই ভরসা রেখেছেন পর্তুগিজ কোচ।

 

তাতে আরও একবার কপাল পুড়েছে রোনালদোর। টানা দ্বিতীয় ম্যাচে পর্তুগিজ মহাতারকার জায়গা হয়েছে বেঞ্চে। রামোসের সঙ্গে পর্তুগালের আক্রমণভাগের অন্য দুই খেলোয়াড় হলেন ব্রুনো ফের্নান্দেস ও জাও ফেলিক্স।

সুইজারল্যান্ডের বিপক্ষে ৬-১ গোলে জেতা ম্যাচ থেকে এই ম্যাচে পরিবর্তন আছে একটি।

সেই ম্যাচে মাঝমাঠে বার্নার্ডো সিলভা আর রুবেন নেভেসের সঙ্গে খেলেছিলেন উইলিয়াম কারভালিও। আজ তার জায়গায় পর্তুগিজ কোচ সান্তোস দলে এনেছেন আরও আক্রমণাত্মক মিডফিল্ডার অটাভিওকে।  

বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না রোনালদো। ম্যাচের শেষের দিকে তিনি নামলেও কোচের সঙ্গে মানসিক দ্বন্দে জড়িয়ে পড়েন। যা নিয়ে উত্তপ্ত হয় পর্তুগিজ শিবির। মরক্কোর বিরুদ্ধে ম্যাচেও তার পুনরাবৃত্তি হলো।

পর্তুগাল একাদশ:
দিয়োগো কস্তা (গোলরক্ষক), দিয়োগো দালত, পেপে, রুবেন দিয়াস, রাফায়েল গেরেরো, বার্নার্দো সিলভা, রুবেন নেভেস, ওতাভিও, ব্রুনো ফার্নান্দেস, গনসালো রামোস ও জোয়াও ফেলিক্স।

মরক্কো একাদশ:
ইয়াসিন বোনো, আশরাফ হাকিমি, রোমাঁ সাইস, সোফিয়ান আমরাবাত, সেলিম আমাল্লাহ, আজ্জেদিন উনাহি, হাকিম জিয়াশ, সোফিয়ান বুফাল, ইউসেফ এন-নেসিরি, জাওয়াদ ইয়ামিক, ইয়াহিয়া আত্তিয়াত আল্লাহ।

news24bd.tv/আলী