বাধ্যতামূলক মিলিটারি সার্ভিস শুরু করলেন বিটিএসের জিন 

সংগৃহীত ছবি

বাধ্যতামূলক মিলিটারি সার্ভিস শুরু করলেন বিটিএসের জিন 

অনলাইন ডেস্ক

সেনাবাহিনীতে যোগ দিয়েছেন কোরিয়ান পপ ব্রান্ড বিটিএস তারকা জিন। দুই বছরের জন্য সামরিক বাহিনীতে কাজ করবেন তিনি। ৩০ বছর বয়সী জিন সামরিক কায়দায় চুল কেটে নিজের একটি ছবি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, যেমনটা ভেবেছিলাম তার থেকে বেশি সুন্দর লাগছে।

 

দক্ষিণ কোরিয়ার ১৮-৩৫ বছর বয়সী সকল পুরুষকে বাধ্যতামূলকভাবে সেনাবাহিনীতে যোগ দিতে হয়। বিটিএসের সকল সদস্যকেই সামরিক বাহিনীতে যোগ দিতে হবে। তাদের মধ্যে জিনই প্রথম যোগ দিলেন। এর পর ব্রান্ডের অন্য সদস্যরা বাহিনীতে যোগ দিবেন।

এ কারণে আগামী দুই বছর বন্ধ থাকবে বিটিএসের কার্যক্রম। ২০২৫ সালে আবার পুনর্গঠিত হবে সদস্যরা।  

কোরিয়ার উত্তর সীমান্তের কাছে অবস্থিত প্রশিক্ষণ কেন্দ্রে পাঁচ সপ্তাহের প্রশিক্ষণ গ্রহণ করবেন জিন। এরপর তাকে উত্তর কোরিয়া সীমান্তের ফ্রন্ট লাইন ইউনিটে নিযুক্ত করা হবে।  
 
ইয়েনচিওন বুটক্যাম্পে ট্রেনিং নিবেন জিন। এখানে তাদের মেঝেতে একটি মাদুর বিছিয়ে ঘুমাতে হবে। এক রুমে থাকতে হবে ৩০ জনকে। শিখতে হবে অস্ত্র পরিচালনা ও গ্রেনেড ছোড়া।  

এই ট্রেনিং ক্যাম্প থেকে প্রশিক্ষণ নিয়েছেন ২২ বছর বয়সী ইয়াং সু ইওন। তিনি জানান, এখানে তাদের সিএস গ্যাসভর্তি বদ্ধ চেম্বারে প্রশিক্ষণ নিতে হয়। এছাড়া গ্রেনেড ব্যবহার করতে হয় তাদের।  তিনি বলেন, আমি গ্রেনেড হাতে নিয়ে খুব ভয় পাচ্ছিলাম। এটা কত শক্তিশালী তা জেনে আরও অবাক হয়েছি। এই প্রশিক্ষণ শারীরিকভাবে খুবই কষ্টকর।  

উত্তর ও দক্ষিণ কোরিয়ার সীমান্তের মধ্যে ৪ কিলোমিটার প্রশস্ত জায়গা রয়েছে যাকে ডিমিলিটারাইজড জোন (DMZ) বলা হয়। এর দুইপাশেই কাঁটাতারের বেড়া রয়েছে। সেখানে ভারি অস্ত্রে সজ্জিত সামরিক বাহিনী মোতায়েন করা থাকে।  পারমাণবিক শক্তিধর দেশ উত্তর কোরিয়ার সাথে উত্তেজনাকর পরিস্থিতি লেগেই থাকে দক্ষিণ কোরিয়ার।  

news24bd.tv/আজিজ