চট্টগ্রামে যাত্রা শুরু করল 'প্রবাসীর ট্যাক্সি'

সংগৃহীত ছবি

চট্টগ্রামে যাত্রা শুরু করল 'প্রবাসীর ট্যাক্সি'

ঢাকার পর এবার চট্টগ্রামে চালু হলো 'প্রবাসীর ট্যাক্সি' সেবা। শুক্রবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এই যাত্রার সূচনা করেন এনআরবি সিআইপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী সিআইপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রামের বিশিষ্ট সাংবাদিক ও বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি শিবলী আল সাদিক। নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ও চট্টগ্রাম ব্যুরো ইনচার্জ শেখ গোলামুন্নবী জায়েদ।

প্রধান অতিথির বক্তব্যে ইয়াসিন চৌধুরী প্রবাস ফেরতদের কর্মসংস্থানের জন্য সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান। সবচেয়ে কম ভাড়ায় ভালো সেবা দেয়া এবং নিরাপদে প্রবাসীদের বাড়ি পৌঁছে দেয়ার জন্যই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান আয়োজকরা।

দেড় বছর ধরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রবাসীর ট্যাক্সি সেবা দিচ্ছে। গাড়ির চালক ও মালিক উভয়েই প্রবাসী হলে এই প্রতিষ্ঠানের সাথেও যুক্ত হতে পারবেন বলে জানান চেয়ারম্যান আল আমিন নয়ন।

প্রবাসীর ট্যাক্সির ব্যবস্থাপনা পরিচালক বায়জিদ আল হাসানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, মিনহাজ উদ্দিন মিরান, ব্যবস্থাপনা পরিচালক, গ্লোকাল গ্রুপ, সৈয়দ মোহাম্মাদ মিনহাজ, উপদেষ্টা প্রবাসীর ট্যাক্সি। নোমান উল্লাহ বাহার, সভাপতি, এসডিজি ইউথ প্ল্যাটফর্ম, সিআইপি আবু নসর রিয়াদ। এসময় চট্টগ্রামে  সেবা কার্যক্রম চালু করায় প্রবাসীর ট্যাক্সি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান উপস্থিত প্রবাসী নেতৃবৃন্দ।

প্রবাসীদের সম্পৃক্ততায় প্রতিষ্ঠিত ‘প্রবাসীর ট্যাক্সি' গত দেড় বছর যাবত রাজধানী ঢাকায় ব্যাপক সুনামের সঙ্গে সেবা দিয়ে আসছে। দেশের সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপূর্ণ গাড়ি সেবা নিয়ে এবার চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে ‘প্রবাসীর ট্যাক্সি' সেবা কার্যক্রম চালু হলো।

প্রবাস থেকে ফেরত এসে যদি কাজ না থাকে এবং তিনি যদি দক্ষ চালক হন তাহলে তার জন্য ‘প্রবাসীর ট্যাক্সি’ উদ্যোগের দরজা খোলা। শুধু বিমানবন্দর থেকে প্রবাসীদের বাড়ি নিয়ে যাওয়ার দায়িত্ব নয়, সারাদেশে ভাড়ায় চালাতে পারবেন গাড়ি এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়ে।

প্রবাসীদের আস্থা অর্জন করছে প্রবাস ফেরত কর্মীদের সম্মিলিত উদ্যোগ প্রবাসীর ট্যাক্সি লিমিটেড। বাংলাদেশে পরিবহণ সেক্টরে এটিই একমাত্র প্রতিষ্ঠান, যেখানে মালিক, চালক এবং যাত্রী সকলেই প্রবাসী। ঢাকা বিমানবন্দর থেকে সর্বনিম্ন ভাড়ায় এবং মর্যাদাপূর্ণ গাড়ি সেবার জন্য ব্যবহার করতে পারেন প্রবাসীর ট্যাক্সি।

শুধু তাই নয়, এই উদ্যোগ থেকে প্রতি আয়ের ৩ শতাংশ পাবে উদ্যোক্তারা এবং ২ শতাংশ যাবে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের কল্যাণ তহবিলে। +৮৮০ ১৩২১-১৯৯০২২ নম্বরে কল দিয়ে কিংবা অনলাইনে www.probashirtaxi.com-এ  বুকিং দিয়ে পাওয়া যাবে এই সেবা।

news24bd.tv/FA