রাষ্ট্রপতি নয়, দেশটা নিয়েই কোনো আগ্রহ নেই বিএনপির: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

রাষ্ট্রপতি নয়, দেশটা নিয়েই কোনো আগ্রহ নেই বিএনপির: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ডেইলি পত্রিকার অনুমোদন নিয়েও অনেকে প্রতিদিন পত্রিকা বের না। শুধুমাত্র বিজ্ঞাপন পাওয়ার পরে পত্রিকা ছাপায়। এ ধরনের পত্রিকার ডিক্লেয়ারেশন বন্ধ করার কাজ করছে তথ্য মন্ত্রণালয়। এ পর্যন্ত এ ধরনের ১০০ পত্রিকা বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সংবাদপত্র পরিষদ - বিএসপি'র প্রতিনিধিদের সাথে বৈঠক শেষে এসব বলেন তথ্যমন্ত্রী। এসময় তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে একজন অসাধারণ মানুষকে রাষ্ট্রপতি পদের জন্য মনোনয়ন দিয়েছে। ২২তম রাষ্ট্রপতির জন্য মনোনয়ন পাওয়া শাহাবুদ্দিন চুপ্পু একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন।

হাছান মাহমুদ বলেন, দেশের স্বাধীনতার জন্য চুপ্পুর যে অবদান সেটা অবিস্মরণীয়।

পদ্মাসেতু নিয়ে যে ষড়যন্ত্র হয়েছে এবং কোনো দুর্নীতি হয়নি। ওই সময়ে দুদকের কমিশনার হিসেবে তিনি অত্যন্ত দৃঢ়তার পরিচয় দিয়েছেন। তিনি মাঠের রাজনীতিতেও নিজের মেধার পরিচয় দিয়েছেন।

কিন্তু দেশের রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপির আসলে এই দেশটা নিয়েই কোনো আগ্রহ নাই। তাদের সব আগ্রহ তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনা এবং খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা। তাই তাদের এ ধরনের মন্তব্য নিয়ে ভাবছে না সরকার।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি পদযাত্রার নামে দেশে একটা বিশৃঙ্খলা তৈরি করতে চেয়েছিল। কিন্তু সরকারের সজাগ দৃষ্টির জন্য তা পারেনি তারা।

news24bd.tv/FA