পাকিস্তানকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু ভারতের 

সংগৃহীত ছবি

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু ভারতের 

অনলাইন ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে উড়িয়ে দিয়েই টি২০ বিশ্বকাপ শুরু করলো ভারতের নারী দল। আজ রোববার (১২ ফেব্রুয়ারি) গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে ভারত। জেমিমাহ রদ্রিগেজের ফিফটি ও রিচা ঘোষের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ বল হাতে রেখেই পাকিস্তানে দেওয়া ১৫০ রানের লক্ষ্য পেরিয়ে যায় ভারত। টি২০ বিশ্বকাপ ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড।

কেপটাউনের নিউল্যান্ডসে ‘বি’ গ্রুপের ম্যাচে পাকিস্তানের দেওয়া লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালোই হয় ভারতের। যশতিকা ভাটিয়া এবং শেফালি বর্মা মিলে উদ্বোধনী জুটিতে দলের স্কোরবোর্ডে যোগ করেন ৩৮ রান। যশতিকা ১৭ রানে ফিরে গেলে জেমিমাহকে নিয়ে এগোতে থাকেন শেফালি। তবে ৩৩ রানে ফিরে যান এই ওপেনার।

অধিনায়ক হরমনপ্রীত কৌরও এদিন ইনিংস বড় করতে পারেননি। তিনি ফেরেন ১৬ রান করে। এরপর অবশ্য ভারত হারায়নি আর কোনো উইকেট। রিচাকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছেই মাঠ ছাড়েন জেমিমাহ। এর আগে ফিফটি তুলে নেন তিনি। ৩৮ বলে ৫৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন জেমিমাহ। রিচার ব্যাট থেকে আসে ২০ বলে ৩১ রান। পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন নাসরা সান্ধু। অপর উইকেটটি তুলে নেন সাদিয়া ইকবাল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৪৯ তোলে পাকিস্তান। সর্বোচ্চ ৬৮ রান আসে অধিনায়ক বিসমাহ মারুফের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন আয়েশা নাসিম। ভারতের হয়ে দুই উইকেট নেন রাধা যাদব। একটি করে উইকেট তুলে নেন পূজা বস্ত্রাকর এবং দীপ্তি শর্মা।

news24bd.tv/সাব্বির