ঘরে-বাইরে কারও জীবনের নিরাপত্তা নেই: মির্জা ফখরুল 

সংগৃহীত ছবি

ঘরে-বাইরে কারও জীবনের নিরাপত্তা নেই: মির্জা ফখরুল 

অনলাইন ডেস্ক

দলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, গণতান্ত্রিক ও মৌলিক অধিকার এখন সরকারের দমন-পীড়নে ক্ষতবিক্ষত। আইনের শাসন না থাকায় ঘরে-বাইরে কারও জীবনের নিরাপত্তা নেই। এখন নির্দোষ মানুষকে অপরাধী বানিয়ে গায়েবি মামলা, গ্রেপ্তার, কারান্তরীণ, রিমান্ডে নিয়ে অমানুষিক নির্যাতন ও হয়রানি করা হচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, জনগণকে সঙ্গে নিয়ে দুঃশাসনের বিরুদ্ধে গড়ে ওঠা গণ-আন্দোলন ও বিএনপির নেতৃত্ব ধ্বংস করতেই অবৈধ মিডনাইট সরকার মিথ্যা মামলায় বিএনপি নেতা-কর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ ও তাঁদের গ্রেপ্তার অব্যাহত রেখেছে।

নিত্যপণ্যের বাজারের ঊর্ধ্বগতির প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, বর্তমানে চাল, ডাল, লবণ, চিনি, তেল, মাছ-মাংস, মুরগি, ডিম এমনকি কাঁচা মরিচসহ প্রতিটি নিত্যপণ্যের বাজারে মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবনে যখন নাভিশ্বাস উঠেছে, যখন টিসিবির পণ্য কিনতেও রীতিমতো যুদ্ধ করতে হয়, চাল না পেয়ে ট্রাকে পড়ে থাকা চাল কুড়িয়ে মানুষ ক্ষুধা নিবারণ করতে চায়, তখন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কোনো পদক্ষেপ না নিয়ে ব্যর্থ সরকার জনদুর্ভোগবিরোধী ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন নিয়ন্ত্রণ ও দমন করতে ফ্যাসিবাদী কায়দায় ধারাবাহিকভাবে নিষ্ঠুর জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে।

বিএনপির মহাসচিব বলেন, পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন, যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা, সদস্য নজরুল ইসলাম খান, সদর উপজেলা বিএনপির সভাপতি মহিউদ্দিন মল্লিক নাসির, জেলা যুবদলের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক রিয়াজ সিকদার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমারসহ অন্য নেতা-কর্মীদের মিথ্যা মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ সেটিরই নির্লজ্জ বহিঃপ্রকাশ।

news24bd.tv/আলী