স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তৈরি করতে হবে স্মার্ট নাগরিক: পলক

সংগৃহীত ছবি

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তৈরি করতে হবে স্মার্ট নাগরিক: পলক

অনলাইন ডেস্ক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রয়োজন ভবিষ্যৎ নাগরিকদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলা। তাদের মধ্যে যাতে সমস্যার সমাধান করার, বিশ্লেষণ করার ক্ষমতা তৈরি হয়। আর এজন্য প্রয়োজন একেবারে বেসিক ম্যাথমেটিক্যাল স্কিল্ডার। যদি বেসিক ম্যাথমেটিক্যাল ও ইংলিশ ভাল করে শিখানো যায়, তাহলে তারা যে পেশায় যাক না কেন সে সেখানে ভালো করবে।

আর সেজন্যই এই সহজ শিক্ষা ব্যবস্থা শিশু কিশোরদের উপহার দেওয়া হচ্ছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে সিংড়ার দমদমা পাইলট স্কুল ও কলেজ মাঠে আয়োজিত সহজ অংক ও ইংরেজিতে শিক্ষার্থীদের গড়ে তোলার জন্য শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ডিজিটাল স্মার্ট শিক্ষা ব্যবস্থা ‘KUMON CONNECT’ উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি ডিভিশনের মহাপরিচালক মোস্তফা কামাল, অতিরিক্ত মহাপরিচালক রফিকুন্নবী, জাপানি প্রতিনিধি কৈচি স্যাং, ইউসি আনাদোসহ অন্যান্যরা। এসময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমান, সিংড়ার দমদমা পাইলট স্কুল ও কলেজ অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনুসহ অন্যান্যরা।

news24bd.tv/আইএএম