মন্দিরে মুসলিম যুগলের বিয়ে

সংগৃহীত ছবি

মন্দিরে মুসলিম যুগলের বিয়ে

অনলাইন ডেস্ক

ধর্ম নিয়ে মারামারি, হানাহানির অভিযোগ যখন মাথাচাড়া দিয়ে উঠছে, তখন সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়ল ভারতের হিমাচল প্রদেশের সিমলা জেলার রামপুর এলাকা। মন্দিরে বিয়ে হল মুসলিম যুগলের।   ইসলামিক রীতি-নীতি মেনেই ওই যুগলের বিয়ে হয় হিন্দু মন্দিরে। আর সেই বিবাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইনজীবী, ইমাম, হিন্দু পুরোহিত ও আগত অতিথিরা।

 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সিমলা জেলার রামপুরে সত্যনারায়ণ মন্দির রয়েছে। মন্দিরটি বিশ্ব হিন্দু পরিষদ দ্বারা পরিচালিত এবং এটি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের জেলা অফিস। সেখানেই রোববার মৌলবী, পুরোহিত, আইনজীবী ও দুই পরিবারের উপস্থিতিতে মুসলিম যুগলের চার হাত এক হল। পাশাপাশি মুসলিম যুগলের বিবাহ অনুষ্ঠান দেখতে দু-পক্ষের পরিবার, আত্মীয়দের পাশাপাশি দর্শক হিসাবে মন্দির চত্বরে উপস্থিত ছিলেন এলাকার হিন্দু বাসিন্দারাও।

মূলত সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়তেই মন্দির চত্বরে মুসলিম যুগলের বিয়ে হল বলে জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ।

রামপুরের ঠাকুর সত্যনারায়ণ মন্দির ট্রাস্টের জেনারেল সেক্রেটারি বিনয় শর্মা বলেন, “এই মন্দিরটি বিশ্ব হিন্দু পরিষদ পরিচালনা করছে এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের জেলা অফিস।  

বিশ্ব হিন্দু পরিষদ এবং এটি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের বিরুদ্ধে অভিযোগ, এই দুই সংগঠন মুসলিম-বিরোধী। কিন্তু এই মন্দির চত্বরেই এক মুসলিম যুগলের বিয়ে হল। সনাতন ধর্ম যে সকলকে অন্তর্ভুক্ত করে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত করে, এটা তার নজির। ”

news24bd.tv/আলী