শিক্ষার্থীদের পাশে বসে ক্লাস করলেন ইউএনও

শিক্ষার্থীদের পাশে বসে ক্লাস করলেন ইউএনও

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া আক্তার চৌধুরী শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাশে বসে ক্লাস করেছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার ১০৪ নং খুলনা বাজার ও ১৪ নং সিদ্দি প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীদের উজ্জীবিত করতে তিনি শিক্ষার্থীদের সাথে ক্লাসে অংশ নেন।  

ইউএনও এর সঙ্গে বসে ক্লাস করায় শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা বিরাজ করতে দেখা গেছে। এ সময় প্রতিষ্ঠান দুইটির প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ইউএনও রাজিয়া আক্তার চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপদেশমূলক বিভিন্ন পরামর্শ প্রদান করেন। এছাড়াও তিনি বিদ্যালয়ের শিক্ষকদের সাথে পরিচিত হন। যোগদানের পর থেকেই তিনি দায়িত্বপালনের পাশাপাশি একটানা শিক্ষা নিয়ে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে তার কর্মকাণ্ডগুলো ফলপ্রসূ হয়েছে।
 

ইউএনও রাজিয়া আক্তার চৌধুরী একের পর এক স্কুলে আকস্মিক পরিদর্শন, স্বল্প সময়ের ক্লাস, দিক-নির্দেশনা প্রদান, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন ও পুরস্কার প্রদানের কারণে এখন প্রতিটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে অধীর আগ্রহ পরিলক্ষিত হচ্ছে।

তারা অপেক্ষা করতে থাকেন কবে, কখন ইউএনও তাদের স্কুলে আসবেন! শিক্ষার্থীদের মধ্যে এ নিয়ে বেশ আলোচনা ও উৎসাহ পরিলক্ষিত হয়। তাছাড়া তার সার্বিক কার্যক্রম, নিয়মিত পরিদর্শন ও মনিটরিংয়ের ফলে শিক্ষকদের মধ্যেও এখন ব্যাপক সচেতনতা সৃষ্টি হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার একটি সুন্দর ও স্বাভাবিক পরিবেশ সৃষ্টি হচ্ছে।  

news24bd.tv/কেআই